সোমবার, ১০ মে, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
টানা দ্বিতীয়বার হরিয়ানার মুখ্যমন্ত্রী খট্টর
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 28 October, 2019 at 8:50 PM
টানা দ্বিতীয়বার হরিয়ানার মুখ্যমন্ত্রী খট্টরভারতের হরিয়ানা রাজ্যে ফের সরকার গঠন করেছে ক্ষমতাসীন দল বিজেপি। সেখানকার স্থানীয় দল জাতীয় জনতা পার্টির (জেজেপি) সমর্থন নিয়ে সরকার গড়েছে দলটি। আর রোববার ওই রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে দ্বিতীয়বার শপথ নিয়েছেনন মনোহর লাল খট্টর।
রাজ্যপাল হরিয়ানায় সরকার গঠনের জন্য আহবান জানালে জেজেপি ও সাত নির্দলের সমর্থন নিয়ে রোববার শপথ নেন খট্টর ৷ এ সরকারের উপ-মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন ৩১ বছর বয়সী জেজেপি নেতা দুষ্মন্ত চৌতালা।
রাজভবনে রোববারের শপথ অনুষ্ঠানে হাজির ছিলেন বিজেপির শীর্ষ নেতারা। ছেলের শপথ দেখতে প্যারোলে হাজির ছিলেন অজয় চৌতালা। রোববারই ১৪ দিনের প্যারল পান চৌতালার বাবা। এই নিয়ে রাজনৈতিক মহলে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়ে গিয়েছে। তবে চৌতালার দাবি, আইন মেনেই ১৪ দিনের জন্য প্যারল পেয়েছেন তার বাবা।
শপথ নেয়ার আগে শনিবারই রাজ্যপালের সঙ্গে দেখা করেন খট্টর। এ সময় তার সঙ্গে ছিলেন জেজেপি প্রধান দুষ্মন্ত চৌতালা, বিজেপি নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, রাজ্য বিজেপি নেতা অনিল জৈন, সুভাষ বরালা। খট্টর সরকারকে সমর্থন জানিয়েছেন সাত নির্দলীয় বিধায়ক সদস্যও।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft