শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
জাতীয়
‘আ.লীগকে ৩২১ বছর রাস্তায় এতিম হয়ে ঘুরতে হবে’
কাগজ ডেস্ক :
Published : Monday, 28 October, 2019 at 8:50 PM
‘আ.লীগকে ৩২১ বছর রাস্তায় এতিম হয়ে ঘুরতে হবে’ক্ষমতাসীন দল আওয়ামী লীগকে হুঁশিয়ারি দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আপনাদের যখন বিদায় হবে, তখন শুধু ২১ বছর নয় ৩২১ বছর রাস্তায় রাজনৈতিক এতিম হয়ে ঘুরতে হবে।
সোমবার (২৮ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগকে স্মরণ করে দিতে চাই, গণতন্ত্র হত্যা করে বাকশাল প্রতিষ্ঠা করেছিল। কিন্তু বেশিদিন টিকে নাই। বাকশালের খেসারত দিতে গিয়ে ২১ বছর তাদেরকে এতিম হিসেবে রাস্তায় ঘুরতে হয়েছে। আমি তাদেরকে হুঁশিয়ার করে দিতে চাই, এখন অলিখিত বাকশাল পরিচালিত করছেন। এবার যখন আপনাদের বিদায় হবে, শুধু ২১ বছর কেন, ৩২১ বছর রাস্তায় রাজনৈতিক এতিম হয়ে ঘুরতে হবে।
তিনি বলেন, কারাগারে খালেদা জিয়া অসুস্থ। জামিন পাওয়া তার অধিকার। তাকে জামিন দেওয়া হোক। কারাগারে তার কিছু হলে সরকারকে দায়-দায়িত্ব নিতে হবে। আজকে আপনাদের সেই সর্তক করতে চাই। অনতিবিলম্বে তাকে মুক্তি দেন। তার নেতৃত্বে দেশের মানুষ গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করবে। জনগণের ভোটে নির্বাচিত হবে সরকার। তবে এই সরকারের অধীনে তা সম্ভব নয়। তাই সরকারের পদত্যাগ দাবি করছি।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আরও বলেন, কোনো স্তরেই আওয়ামী লীগ সরকারের নিয়ন্ত্রণ নেই। কীভাবে নিয়ন্ত্রণ থাকবে, যাদেরকে নিয়ন্ত্রণ করে দেশ সুষ্ঠুভাবে পরিচালনা করা যায়, তাদেরকে দিয়ে ৩০ ডিসেম্বরের নির্বাচন ২৯ তারিখ রাতে ডাকাতি করিয়েছেন। তাহলে তারা কেন আপনাদের নিয়ন্ত্রণে থাকবে।
আওয়ামী লীগের নিজ দলের ওপর নিয়ন্ত্রণ নাই বলে উল্লেখ করে তিনি বলেন, তাদের অঙ্গ সংগঠনগুলোর ওপরও নিয়ন্ত্রণে নেই। সরক‍রি কর্মকর্তাদের ওপর নিয়ন্ত্রণ নেই। আওয়ামী স্বৈরাচার সরকার যাদের মাধ্যমে টিকে আছে, আজকে সেই ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের অকর্ম প্রকাশ করছে। আমরা বলতে চাই— যাদেরকে গ্রেতার করা হয়েছে, তারা হাজার হাজার কোটি টাকার মালিক। ছাত্রলীগের যে শীর্ষ নেতাদের ৬৮ কোটি টাকা চাঁদা চাওয়ার অভিযোগে অব্যাহতি দেওয়া হয়েছে, তাদের বহিষ্কার করে সরকার দায় মুক্তি পেতে চায়। অথচ তাদের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা।’
ভারতের সঙ্গে প্রধানমন্ত্রী করা চারটি চুক্তি দেশের স্বার্থবিরোধী বলে উল্লেখ করে মোশাররফ বলেন, এসব চুক্তিতে ভারতকে দেওয়ার বিষয় আছে, কিন্তু নেওয়ার ব্যাপারে সেখানে কোনও উল্লেখ নেই। দুইদেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক থাকলে সেখানে দেওয়া-নেওয়ার বিষয় থাকে। কিন্তু আওয়ামী লীগ নেত্রী শুধু দিয়ে আসলেন। তিস্তা চুক্তি বহুদিন ঝুলে আছে। সেটার বিষয়ে তিনি কিছু বলতে পারলেন না।
‘খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের অবৈধ সাজা ও মিথ্যা মামলা বাতিলের’ দাবিতে মানববন্ধনের আয়োজন করে নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft