সোমবার, ১৪ জুন, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাজশাহী নগরীতে চলবেনা চিকন চাকা, বন্ধ হচ্চে রেজিস্ট্রেশনবিহীন অটো-চার্জার রিকশা
রাজশাহী ব্যুরো :
Published : Thursday, 31 October, 2019 at 8:39 PM
রাজশাহী নগরীতে চলবেনা চিকন চাকা, বন্ধ হচ্চে রেজিস্ট্রেশনবিহীন অটো-চার্জার রিকশাশুক্রবার (১ নভেম্বর) থেকে রেজিস্ট্রেশনবিহীন অটো ও চার্জার রিকশার বিরুদ্ধে অভিযানে নামবে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক)। সবধরনের অটোরিকশা ও চার্জার রিকশা নীতিমালা অনুযায়ী রেজিস্ট্রেশন করতে হবে।শুধু রেজিস্ট্রেশনকৃত অটো ও চার্জার রিকশার চলবে নগরীতে।
এর রাজশাহী সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগের উপ যানবাহন শাখার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, নভেম্বর হতে রাজশাহী সিটি কর্পোরেশন ও আরএমপি এর সহযোগিতায় অটোরিকশা ও চার্জার রিকশা নীতিমালা অনুযায়ী অভিযান শুরু করবে। চিকন চাকা বিশিষ্ট চার্জার রিকশা রাজশাহী মহানগরীতে চলাচল করতে পারবে না। অটো/চার্জার রিকশা রেজিস্ট্রেশন কার্ড ও চালক রেজিস্ট্রেশন কার্ড গাড়িতে রাখতে হবে। যারা এখনো রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করেননি তাদেরকে ৩১ অক্টোবরের মধ্যে নগর ভবন হতে সংগ্রহ করে নিতে হবে।
অটো ও চার্জার রিকশা মালিক যারা এখনো নবায়নের আবেদন করেননি, তাদেরকে ৩১ অক্টোবরের মধ্যে নবায়নের আবেদন করার জন্য বলা হয়েছে। নবায়ন না করা হলে ১লা নভেম্বর হতে রেজিস্ট্রেশন বাতিল হয়ে যাবে।
নভেম্বর হতে অটোরিকশার জোড় সংখ্যার রং মেরুন ও বিজোর সংখ্যার রং পিত্তি করে রাস্তায় গাড়ি বের করতে হবে। মাসের ১ম সপ্তাহ ও ৩য় সপ্তাহ সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেরুন রং এবং দুপুর আড়াইটা হতে রাত সাড়ে ১০টা পর্যন্ত পিত্তি রং এর অটোরিকশা চলাচল করবে।
মাসের ২য় সপ্তাহ ও ৪র্থ সপ্তাহ সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত পিত্তি রং এবং দুপুর আড়াইটাহতে রাত সাড়ে ১০টা পর্যন্ত মেরুন রং এর অটোরিকশা চলাচল করবে। তবে শুক্রবার সারাদিন ও সরকারী ছুটির দিনে সারাদিন এবং প্রতিদিন রাত সাড়ে ১০টা পর্যন্ত উভয় রং এর অটোরিকশা চলাচল করতে পারবে বলে জানানো হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft