বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সুন্দরবনে হরিণ শিকারের ফাঁদসহ আটক ৬০
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 5 November, 2019 at 8:20 PM
সুন্দরবনে হরিণ শিকারের ফাঁদসহ আটক ৬০সুন্দরবনে হরিণ শিকারে যাওয়ার সময় ফাঁদ ও ৩টি ট্রলারসহ ৬০ রাসমেলার যাত্রীকে আটক করেছে বন বিভাগ।
মঙ্গলবার (৫ নভেম্বর) ভোরে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের জয়মনি এলাকা থেকে তাদের আটক করা হয়।
বনবিভাগ জানায়, আটকদের কাছ থেকে হরিণ শিকারের ফাঁদ, দা, কুড়াল ও চুলাসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে বনরক্ষীরা। আটককৃতদের সবার বাড়ি রামপাল উপজেলার গৌরম্ভা ইউনিয়নের বিভিন্ন এলাকায়।
সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. মাহমুদুল হাসান বলেন, প্রতিবছরই রাসমেলাকে কেন্দ্র করে হরিণ শিকারিরা তৎপর হয়ে থাকে। শিকারিরা রাসমেলার যাত্রী ছদ্দবেশ ধারণ করে। এবারও তাই হচ্ছে। রাসমেলা উপলক্ষে কয়েকজন হরিণ শিকারের জন্য সংঘবদ্ধ হয়ে নির্ধারিত সময়ের আগেই সুন্দরবনে যাচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে জয়মনি এলাকায় অভিযান চালায় বন রক্ষীরা। এ সময় তিনটি ট্রলারকে চ্যালেঞ্জ করলে তারা দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তাদের তাড়া করে ট্রলার জব্দ করা হয়। ট্রলারে তল্লাশি করে হরিণ শিকারের ফাঁদ, দা, কুড়াল, চুলাসহ ৬০ জন শিকারিকে আটক করা হয়। তারা রাসমেলার যাত্রী হিসেবেই যাচ্ছিলো। আটকদের সুন্দরবনের চাঁদপাই রেঞ্জে রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এ বন কর্মকর্তা।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft