সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বেনাপোলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 6 November, 2019 at 8:25 PM
বেনাপোলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত‘সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবিলার সর্বোত্তম উপায়’এ স্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে।
বুধবার (৬ নভেম্বর) সকালে বেনাপোলের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর প্রধান স্টেশনে এই বর্ণাঢ্য আয়োজন করা হয়।
সারা দেশের ন্যায় বেনাপোলসহ ৪১১টি ফায়ার স্টেশনে আজ থেকে ১২ নভেম্বর পর্যন্ত নানা কর্মসূচি পালন করা হবে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়। এ সময় অগ্নিকাণ্ডসহ বিভিন্ন দুর্ঘটনা প্রতিরোধ ও করণীয় সম্পর্কে সচেতনতা বাড়াতে ফায়ার সার্ভিস কর্মীরা মহড়া প্রদর্শন করেন।
বেনাপোল ফায়ার সার্ভিস প্রাঙ্গণে ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন ইনচার্জ তৌহিদুর রহমানের সভাপতিত্বে ও ফায়ার সার্ভিস সদস্য শ্রী শ্যামলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু।
বেনাপোল ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন কর্মকর্তা তৌহিদুর রহমানের স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামী লীগের আলহাজ্ব নুরুজ্জামান, পৌর আ. লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, সীমান্ত প্রেসক্লাব বেনাপোলের সভাপতি সাহিদুল ইসলাম শাহীন ও সাধারণ সম্পাদক আয়ুব হোসেন পক্ষী, বেনাপোল বাজার কমিটির যুগ্নসাধারণ সম্পাদক জুলফিকার আলী মন্টু, স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আশরাফুল আলম উজ্জ্বল ও দপ্তর সম্পাদক নাজিম উদ্দিন রাব্বি প্রমুখ।
প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু বলেন, অধিদপ্তরের সেবাধর্মী কাজের সঙ্গে জনসম্পৃক্ততা নিশ্চিতকরণ ও জনসচেতনতা বাড়ানোই ফায়ার সার্ভিস সপ্তাহের মূল লক্ষ্য হওয়া উচিত। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা নতুন উদ্যমে সাহস, দক্ষতা, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে আশা প্রকাশ করেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন প্রশংসনীয় উদ্যোগ বলে উল্লেখ করেন তিনি। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft