মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
জাতীয়
মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন খোকা
কাগজ ডেস্ক :
Published : Thursday, 7 November, 2019 at 8:49 PM
মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন খোকারাষ্ট্রীয় মর্যাদা, দলের নেতা-কর্মী, বিভিন্ন দলের রাজনীতিবিদ ও সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের শেষ সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা।
বৃহস্পতিবার (৭ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে জুরাইনে কবরস্থানে দাফন করা হয় খোকাকে।
দাফনের সময় মরহুমের পরিবারের সদস্যরা ছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।
২০০২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ঢাকা সিটি করপোরেশ অবিভক্ত থাকা কালে মেয়রের দায়িত্ব পালন করেছেন, সেখানেই শেষবারের মত বিকেল পৌনে তিনটায় নেয়া হয় সাদেক হোসেন খোকার মরদেহ। প্রিয় মানুষের মরদেহ আনার পর (বর্তমান) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশের অনেক কর্মকর্তা কর্মচারীরা কান্নায় ভেঙে পড়েন অনেকে। ইট, কাঠ, কংক্রিটের নগর ভবনও যেন তখন শোকে পাথর।
সাদেক হোসেন খোকার প্রসঙ্গে বলতে গিয়ে দক্ষিণের মেয়র সাইদ খোকন বলেন, দল মত নির্বিশেষে তিনি সকলের জন্য কাজ করে গেছেন। তার আদর্শ ধারণ করে সকলকে কাজ করার আহ্বান জানান তিনি।
এর আগে রাজধানীর নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জানাজা অনুষ্ঠানে সাদেক হোসেন খোকার প্রসঙ্গে কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কাঁদতে কাঁদতে তিনি বলেন, খোকা ভাই আর আমাদের মাঝে নেই। তার মৃত্যুতে বিএনপিতে যে শূন্যতা তৈরি হল, সে শূন্যতা সহজে পূরণ হবার নয়।
বিকেল পৌনে ৪ টায় গোপীবাগের ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হয় খোকার মরদেহ। সেখানে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তারপর দাফন করা হয়।
উল্লেখ্য, সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাদেক হোসেন খোকা। তার বয়স হয়েছিল ৬৭ বছর।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft