শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
জাতীয়
সংসদে ক্ষমা চাওয়া উচিত রাঙ্গার : ফখরুল
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 13 November, 2019 at 7:47 PM
সংসদে ক্ষমা চাওয়া উচিত রাঙ্গার : ফখরুলনূর হোসেনকে নিয়ে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার বক্তব্যের প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শহীদ নূর হোসেনের বিরুদ্ধে জাতীয় পার্টির মহাসচিব কিছু কথা বলা বলেছেন, যে কথাগুলো সম্পূর্ণভাবে রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত, গণতন্ত্রের আন্দোলনকে পুরোপুরি অপমান করা এবং বাংলাদেশের মানুষ ও জনগণকে অপমান করা। আমরা মনে করি, প্রকাশ্যে এবং সংসদসহ সব জায়গায় তার ক্ষমা চাওয়া উচিত।
বুধবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এরআগে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির নেতাকর্মীদের নিয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করেন মির্জা ফখরুল।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অত্যান্ত দুঃখের সাথে বলতে হয়। আমরা যে স্বাধীনতার চেতনা নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলাম, গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছি, যে স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করেছি- সেই স্বৈরাচারকে সঙ্গে নিয়ে তারা (আওয়ামী লীগ) সরকার গঠন করেছিল। আর ভোট ডাকাতি লড়াইয়ে তাদের সংসদে নিয়ে এসেছে। আর তাদেরই মহাসচিব সেই গণতন্ত্রকে অত্যান্ত ন্যাক্কারজনকভাবে আক্রমণ করেছেন। শহীদ নূর হোসেনের বিরুদ্ধে তিনি কিছু কথা বলা বলেছেন, যেকথাগুলো সম্পূর্ণভাবে রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত, গণতন্ত্রের আন্দোলনকে পুরোপুরি অপমান করা এবং বাংলাদেশের মানুষ ও জনগণ অপমান করা। আর আমরা মনে করি, প্রকাশ্যে এবং সংসদসহ সব জায়গায় তার ক্ষমা চাওয়া উচিত।
বিএনপির নেতাদের পদত্যাগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিএনপির সিনিয়র নেতারা পদত্যাগ করছেন, সেটা আমরা আপনাদের কাছে জানতে পারছি। আমি এখনো জানি না।
দলে বিভক্তি ও তারেক রহমানের নেতৃত্বের কারণে নেতারা পদত্যাগ করছেন- আওয়ামী লীগ নেতাদের এই বক্তব্য প্রসঙ্গে ফখরুল বলেন, তারা এ ধরণের কথা বলতে অভ্যস্ত। কিন্তু তারা নিজেদের ঘর সামলাতে পারছেন না।
আওয়ামী লীগে আসার জন্য বিএনপির অনেক নেতা যোগযোগ করছেন- তথ্যমন্ত্রীর এই বক্তব্যে প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, তথ্যমন্ত্রী প্রায়ই এ ধরণের কথা-বার্তা বলেন। যাতে কিছুটা সৃজনশীলতার আওয়াজ পাওয়া যায়। আর নতুন নতুন গল্প তৈরী করেন তিনি। কিন্তু বিএনপি থেকে আওয়ামী লীগে যাওয়ার অবস্থা এখন নেই। বরং আওয়ামী লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে।
বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ প্রমাণ করেছে যে, রাজনৈতিক দল হিসেবে তারা একটি দেউলিয়া রাজনৈতিক দল। আজকে রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে তারা দেশের মানুষের অধিকার হরণ করেছে, ভোটের অধিকার হরণ করেছে এবং গণতন্ত্রের সমস্ত প্রতিষ্ঠাগুলোকে তারা ধ্বংস করে দিয়েছে। আজকে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য তারা কাজ করছে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আমরা আন্দোলন করছি। এই আন্দোলনকে আরো বেগবান করবো। আর সেই আন্দোলনে জনগণকে সঙ্গে নিয়ে আরো তীব্র করবো। এসময় নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম, সাধারণ সম্পাদক এটিএম কামাল, সাংগঠনিক সম্পাদক আবুল কায়সার আশাসহ সংগঠনটির শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft