মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বেনাপোলে ১৪টি স্বর্ণের বারসহ আটক ২
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 13 November, 2019 at 7:49 PM
বেনাপোলে ১৪টি স্বর্ণের বারসহ আটক ২ভারতে পাচারকালে বেনাপোল সীমান্ত থেকে ৮টি স্বর্ণের বারসহ রবিউল ইসলাম (৩৫) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটক রবিউল যশোরের আরএন রোড এলাকার মনির উদ্দিনের ছেলে।
বুধবার (১৩ নভেম্বর) সকালে বেনাপোল সীমান্তের আমড়াখালী চেকপোস্ট থেকে ৪৯ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা তাকে আটক করে।
বিজিবি সূত্রে জানা যায়, গোপন খবরের ভিত্তিতে বেনাপোল সীমান্ত পথে ভারতে স্বর্ণের একটি চালান পাচার হওয়ার সংবাদ পেয়ে বিজিবি সীমান্তে নিরাপত্তা জোরদার করে। এক পর্যায়ে সন্দেহভাজন ওই যুবক যশোর থেকে মাহেন্দ্র যোগে বেনাপোল সীমান্তে আসার সময় আমড়াখালী বিজিবি চেকপোস্ট থেকে তাকে আটক করা হয়। পরে তার শরীর তল্লাশি করে প্যান্টের বেল্টের মধ্যে অভিনব কায়দায় রাখা ৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।
আমড়াখালী বিজিবি চেকপোস্টের হাবিলদার শফিউদ্দীন ঘটনার কথা স্বীকার করে জানান, আটক স্বর্ণ পাচারকারীর বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।
অপর দিকে, বেনাপোলের দৌলতপুর সীমান্ত পথে ভারতে পাচারের সময় ৭ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বারসহ মনিরা খাতুন (৪০) নামে এক  নারী স্বর্ণ কারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। আটক মনিরা খাতুন বেনাপোলের বড়আঁচড়া গ্রামের রমজান আলীর স্ত্রী।
বুধবার (১৩ নভেম্বর) দুপুরে বেনাপোলের দৌলতপুর সীমান্তের গরুর খাটালের সামনে থেকে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা তাকে আটক করে।
২১ ব্যাটালিয়ন বিজিবির দৌলতপুর ক্যাম্প কমান্ডার সুবেদার মশিয়ার রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন যে, দৌলতপুর সীমান্তপথে স্বর্ণের একটি চালান ভারতে পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে সন্দেহভাজন ওই নারী সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবি তাকে ধরে। পরে তার শরীর তল্লাশি করে ৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।
আটক স্বর্ণ পাচারকারীর বিরুদ্ধে স্বর্ণপাচার আইনে মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হবে বলে তিনি জানান। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft