মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
সিরিয়ায় আটককৃত আইএস সদস্যদের নিজ দেশে পাঠাচ্ছে তুরস্ক
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 16 November, 2019 at 7:36 PM
সিরিয়ায় আটককৃত আইএস সদস্যদের নিজ দেশে পাঠাচ্ছে তুরস্কসিরিয়ায় আটককৃত আইএস সদস্যদের নিজ নিজ দেশে পাঠাতে শুরু করেছে তুরস্ক। এর মধ্যে এক মার্কিন নাগরিককে বিমানযোগে যুক্তরাষ্ট্রে পাঠানো হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইয়মান সুইলু।
তিনি বলেন, আমরা এক সন্দেহভাজন আইএস মার্কিন নাগরিককে তার দেশে পাঠিয়ে দিয়েছি।
গত সপ্তাহের সোমবার থেকে আটককৃত আইএস জঙ্গিদের নিজ নিজ দেশে পাঠানো শুরু হয়েছে বলে আঙ্কারার থেকে জানানো হয়। সিরিয়ার উত্তরাঞ্চলে তুর্কি বাহিনীর অভিযানে ২৮৭জন সন্দেহভাজন আইএস জঙ্গিকে আটক করা হয়।
সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সুইলু বলেন, আটককৃত সন্দেহভাজন জঙ্গিদের মধ্যে একজন আরব বংশোদ্ভূত মার্কিন নাগরিক। সে তাকে গ্রিসে নির্বাসনের জন্য অনুরোধ করে। কিন্তু গ্রিস পুলিশ তাকে নিতে অস্বীকৃতি জানিয়েছে। আর এই সন্দেহভাজন কয়েকদিন তুরস্ক ও গ্রীসের বাফার জোনে অবস্থান করছিল। এরপর বৃহস্পতিবার (১৪ নভেম্বর) যুক্তরাষ্ট্রের সঙ্গে যোগাযোগ করা হলে তারা ওই নাগরিককে নিতে সম্মত হয়।
এছাড়া সুইলু আরও জানান, সন্দেহভাজনকে শুক্রবার ইস্তাম্বুল থেকে বিমানের মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেরণ করা হয়েছে।
তবে গোপনীয়তার কারণে এ বিষয়ে যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট থেকে কিছু বলা হয়নি। তারা শুধু জানায়, এই বিষয়ে তারা অবগত।
একইদিনে আরও দুই জার্মান নাগরিককে তাদের দেশে পাঠানো হয়েছে বলে জানান সুইলু। গত সপ্তাহে আটজন জার্মান এবং একজন ব্রিটিশ সন্দেহভাজন আইএস যোদ্ধাকে ফেরত পাঠিয়েছে তুরস্ক। এছাড়া সামনের দিনে আটককৃত সন্দেহভাজনদের আয়ারল্যান্ড, ফ্রান্স এবং অন্যান্য ইউরোপীয় দেশগুলোতে পাঠানো হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft