বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১
ক্রীড়া সংবাদ
এস এ গেমস
ভুটানকে পরাজিত করল সৌম্যরা
ক্রীড়া ডেস্ক :
Published : Friday, 6 December, 2019 at 4:45 PM
ভুটানকে পরাজিত করল সৌম্যরাজয়টা অনুমিত ছিল। তাই এমন জয়ে খুব বেশি উচ্ছ্বাসও নেই। তবে এটা নিশ্চিত ভুটানের এখনো অনেক শেখার বাকি। তেমন আভাসই দিয়ে রাখল বাংলাদেশ দল! এস এ গেমসের ক্রিকেট ইভেন্টে ভুটানকে ১০ উইকেটে পরাজিত করল সৌম্য-শান্তরা।
শুক্রবার (৬ ডিসেম্বর) কাঠমাণ্ডুর ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৬৯ রান তোলে ভুটান। জবাব দিতে নেমে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল জিতেছে মাত্র ৬.৫ ওভারে।
এই জয়ের সুবাদে স্বর্ণ জয়ের পথে আরেক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ। আসরে ছেলেদের এটা টানা দ্বিতীয় জয়। প্রথম ম্যাচে জয় এসেছিল আরেক দুর্বল দল মালদ্বীপের বিপক্ষে। এ দিন ব্যাটে-বলে আলো ছড়ান সৌম্য সরকার। ১ উইকেটের পাশাপাশি ব্যাটিংয়ে ২৮ বলে অপরাজিত ৫০ রান করে ম্যাচসেরা হন তিনি।
উল্লেখ্য, চলমান এস এ গেমসে বাংলাদেশ থেকে ৬২১ জন অ্যাথলেট অংশ নিচ্ছে। প্রতিযোগিতায় ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। ডিসিপ্লিনগুলো হলো- আর্চারি, অ্যাথলেটিক্স, ব্যাডমিন্টন, বাস্কেটবল, বক্সিং, সাইক্লিং, ফুটবল, গলফ, ফেন্সিং, খো খো, হ্যান্ডবল, হকি, জুডো, কাবাডি, কারাতে, শুটিং, স্কোয়াশ, সাঁতার, ক্রিকেট, টেবিল টেনিস, তায়কোয়ান্দো, ভলিবল, ভারোত্তোলন, কুস্তি ও উশু।
আর সবমিলিয়ে এবারের আসরে মোট ৩২৫০জন অ্যাথলেট অংশ নিচ্ছেন। ১ হাজার ১১৯টি পদকের জন্য লড়বেন ক্রীড়াবিদরা। তার মধ্যে স্বর্ণ ৩১৭টি, রৌপ্য ৩১৭টি ও ব্রোঞ্জ ৪৭৯টি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft