মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ধর্মীয় শিক্ষার অভাবে নৈতিক অবক্ষয় বাড়ছে : স্বপন ভট্টাচার্য্য
কাগজ সংবাদ :
Published : Saturday, 7 December, 2019 at 6:36 AM
ধর্মীয় শিক্ষার অভাবে নৈতিক অবক্ষয় বাড়ছে : স্বপন ভট্টাচার্য্যপল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, নিজের পরিচয় ও মর্যাদা সম্পর্কে জানতে, বুঝতে এবং জীবন ও জগৎ সম্পর্কে জানতে হলে আমাদেরকে অবশ্যই নিজ নিজ ধর্ম সম্পর্কে জানতে হবে। ধর্মের মৌলিক শিক্ষাগুলো জানতে ও বুঝতে হবে। ধর্মীয় গ্রন্থ পাঠ অভ্যাস ধর্ম চর্চার অংশ। সনাতন ধর্মবিশ্বাসীদের মধ্যে এ চর্চা ব্যাপক নয়। পরিবার থেকে ধর্মীয় শিক্ষা ও শিক্ষার প্রভাব কমে আসার কারণে মানুষের বিশেষ করে তরুণ সমাজের মধ্যে নৈতিক অবক্ষয় বাড়ছে। এ বিষয়ে সকলকে সচেতন হতে হবে। শান্তিপূর্ণ সহাবস্থানের জন্যে প্রত্যেকেরই নিজ নিজ ধর্মের বিষয়ে যথাযথ জ্ঞান লাভ করতে হবে। শুক্রবার জাতীয় পর্যায়ে গীতা পাঠ প্রতিযোগিতার খুলনা বিভাগীয় চূড়ান্ত পর্বে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উদ্যোগে এ আয়োজন করা হয়। যশোর রামকৃষ্ণ আশ্রম ও মিশনে অনুষ্ঠানের  উদ্বোধন করেন মিশনের অধ্যক্ষ স্বামী জ্ঞান প্রকাশানন্দ। পূজা পরিষদের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি কনক কান্তি দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা মোহিত কুমার নাথ, সাংগঠনিক সম্পাদক শুভাশীষ বিশ্বাস সাধন, গণসংযোগ সম্পাদক প্রাণতোষ আচার্য শিবু এবং সদস্য অশোক রঞ্জন কাপুড়িয়া। স্বাগত বক্তৃতা করেন কেন্দ্রীয় সদস্য দীপংকর দাস রতন।
প্রতিযোগিতায় খুলনা বিভাগের সকল জেলা থেকে তিনটি গ্রুপে অংশ গ্রহণ করে প্রতিযোগীরা। জাতীয় পর্যায়ে অংশ গ্রহণের জন্যে তিন গ্রুপের মোট নয়জনকে নির্বাচিত করা হয়েছে। আগামী ২৬ এবং ২৭ ডিসেম্বর ঢাকায় জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।      




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft