সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বর্ণাঢ্য আয়োজনে যশোরমুক্ত দিবস উদযাপন
কাগজ সংবাদ :
Published : Saturday, 7 December, 2019 at 6:36 AM
বর্ণাঢ্য আয়োজনে যশোরমুক্ত দিবস উদযাপন     যশোরবাসীর অহংকার ও গর্বের দিন ৬ ডিসেম্বর। ১৯৭১ সালের এই দিনে শত্রুমুক্ত হয়েছিল যশোর। এ উপলক্ষে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শুক্রবার গৌরবময় যশোরমুক্ত দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে যশোর জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করে। সকাল ১০টায় জেলা প্রশাসনের উদ্যোগে টাউনহল মাঠ থেকে র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। র‌্যালিটি শহরের দড়াটানা, চিত্রা মোড়, চৌরাস্তা মোড়, আরএন রোড হয়ে মণিহারের সামনে বিজয়স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে। বিশাল এ র‌্যালিতে মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা  বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সাংস্কৃতিক কর্মী ও সাধারণ মানুষ অংশ নেন।   
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন পুলিশ সুপার মঈনুল হক। এসময় আরও উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রাজেক আহমেদ, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রবিউল আলম, জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন, কলামিস্ট আমিরুল ইসলাম রন্টু, বিশিষ্ট সাংবাদিক ও মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলা, রুকুনউদ্দৌলাহ, মোহাম্মদ আলী স্বপন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন অর রশিদ, শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, শেকড় সাধারণ সম্পাদক রওশন আরা রাসু, কর্নেল জামিল সংসদের সাধারণ সম্পাদক সাজ্জাদ গণি খান রিমনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন দাস ও শিক্ষক শ্রাবণী সুর।
যশোর মুক্ত দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে র‌্যালি ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকালে নিজস্ব কার্যালয়ের সামনে বর্ণাঢ্য আয়োজনে যশোরমুক্ত দিবস উদযাপন     থেকে র‌্যালি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বকুলতলায় বঙ্গবন্ধুর ম্যুরালে যেয়ে পুষ্পস্তবক অর্পণ করে। বর্ণাঢ্য আয়োজনে যশোরমুক্ত দিবস উদযাপন
এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন, সহসভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, যুগ্ম সম্পাদক মীর জহুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এস এম আফজাল হোসেন, প্রচার সম্পাদক মুন্সি মহিউদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহিত কুমার নাথ, সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম, যশোর শহর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপুসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।                      
এদিকে, যশোর মুক্ত দিবস উপলক্ষে জাগরণী চক্র ফাউন্ডেশন মিনি ম্যারাথনের আয়োজন করে। সকাল সোয়া আটটায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান কালেক্টরেট চত্বর থেকে মিনি ম্যারাথনের উদ্বোধন করেন। এসময় আরও উপস্থিত ছিলেন জাগরণী চক্র ফাউন্ডেশনের উপনির্বাহী পরিচালক অদিতি আরজু, পরিচালক (কর্মসূচি) কাজী মাজেদ নওয়াজ, পরিচালক (মাইক্রোফাইন্যান্স) আজিজুল হক।
মিনি ম্যারাথন কালেক্টরেট চত্বর থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু ম্যুরাল, বিমান অফিস, পালবাড়ি মোড়, আরবপুর, ধর্মতলা, সরকারি মহিলা কলেজ, পৌরসভা, জজকোর্ট মোড় পেরিয়ে মুজিব সড়কে জাগরণী চক্র ফাউন্ডেশন কার্যালয়ে গিয়ে শেষ হয়। একশ’ ১০ জন প্রতিযোগী এতে অংশ নেন। শেষে জাগরণী চক্র ফাউন্ডেশন কার্যালয় চত্বরে আয়োজন করা হয় পুরস্কার বিতরণ অনুষ্ঠানের। এতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের সভাপতি জন এস বিশ্বাস। প্রধান বর্ণাঢ্য আয়োজনে যশোরমুক্ত দিবস উদযাপন     অতিথি ছিলেন পুলিশ সুপার মঈনুল হক। আরও উপস্থিত ছিলেন সংস্থার নির্বাহী পরিচালক আজাদুল কবির আরজু, জয়তী সোসাইটির পরিচালক অর্চনা বিশ্বাস। অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশ সুপার মঈনুল হক বিজয়ীদের মধ্যে পুরস্কারের নগদ অর্থ, ট্রফি ও সনদপত্র বিতরণ করেন। এছাড়া, সকল অংশগ্রহণকারীকে শুভেচ্ছা পুরস্কার দেয়া হয়। প্রতিযোগিতায় মেয়েদের মধ্যে প্রথম হন তানজিলা, দ্বিতীয় সুরাইয়া আক্তার ও তৃতীয় হন খাদিজা। ছেলেদের মধ্যে প্রথম হন মুজাহিদ শেখ, দ্বিতীয় আল আমিন ও তৃতীয় হন মনিরুল ইসলাম।
এদিকে সমাজসেবায় বিশেষ অবদানের জন্যে জাগরণী চক্র ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক আজাদুল কবীর আরজু ভারতের গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি অর্জন করায় জয়তী সোসাইটি ও এর অঙ্গ সংগঠন স্বাধীন মহিলা উন্নয়ন সংগঠন তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft