বুধবার, ০২ ডিসেম্বর, ২০২০
জাতীয়
এসএ টিভির কার্যালয়ে তালা দিলেন সংবাদকর্মীরা
কাগজ ডেস্ক :
Published : Saturday, 7 December, 2019 at 8:00 PM
এসএ টিভির কার্যালয়ে তালা দিলেন সংবাদকর্মীরাসহকর্মীদের ছাঁটাইয়ের প্রতিবাদে এসএ টিভি কার্যালয়ের একটি ফটকে তালা লাগিয়ে দিয়েছেন সংবাদকর্মীরা। তারা প্রতিষ্ঠানটির প্রধান ফটকে অবস্থান নিয়েছেন।
শনিবার (৭ ডিসেম্বর) সকালে টেলিভিশনের কর্মী ও সাংবাদিক নেতারা মূল গেটের সামনে অবস্থান ধর্মঘট পালন শুরু করেন।
তারা বলছেন, অনৈতিক চাকরচ্যুতির প্রতিবাদ ও বকেয়া বেতনভাতার দাবিতে আরও কঠোর কর্মসূচির ডাক দেবেন তারা। আন্দোলনকারীদের দাবি, সাংবাদিকদের অধিকার রক্ষায় টেলিভিশনের শীর্ষস্থানে এমন ব্যক্তিদের আনতে হবে, যারা গণমাধ্যম বোঝেন। আট জন সাংবাদিক, অন্যান্য বিভাগের ১০ কর্মীসহ মোট ১৮ জনকে গত এক সপ্তাহে চাকরিচ্যুত করা হয়েছে এসএ টিভিতে।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, আমরা প্রধান গেটে অবস্থান নেয়ার পর মালিকপক্ষের লোকজন পকেট গেট দিয়ে চলাচল করছিল। তখন আমরা ওই পকেট গেটও তালা দিয়ে বন্ধ করে দিয়েছি।
তিনি বলেন, গত কয়েকদিন ধরে টেলিভিশনটির আটজন সাংবাদিককে তাদের কর্মস্থল প্রবেশ করতে দেয়া হচ্ছে না। এছাড়াও এই টেলিভিশনে চাকরি বিধি অনুযায়ী নিয়মিতভাবে বাৎসরিক ও ঈদ বোনাসসহ আরও প্রাপ্য সুযোগ সুবিধা দেয়া হচ্ছে না। এ পরিস্থিতিতে এসএ টিভিতে গণমাধ্যম পরিচালন কাঠামো অনুযায়ী সব সুযোগ-সুবিধা নিশ্চিত করতে আমরা এই অবস্থান কর্মসূচি পালন করছি।
ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য, সহ-সভাপতি খন্দকার মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক সোহেল হায়দারের নেতৃত্বে এ অবস্থান কর্মসূচি চলছে। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতারাও এই অবস্থানে সমর্থন দিয়েছে বলে জানিয়েছেন সোহেল হায়দার।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft