শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
জাতীয়
রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসন চায় ভারত : রিভা গাঙ্গুলী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 27 February, 2020 at 8:20 PM
রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসন চায় ভারত : রিভা গাঙ্গুলীকুতুপালং ক্যাম্প থেকে: মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের স্বদেশে নিরাপদ ও টেকসইমূলক প্রত্যাবাসন চায় ভারত সরকার। তার জন্য সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছে।
বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে উখিয়ার কুতুপালং ক্যাম্প এক্স:- ৪ এ রোহিঙ্গাদের মাঝে সেলাই মেশিন বিতরণকালে এসব কথা বলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলী দাশ।
ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলী দাশ বলেন, রোহিঙ্গা সংকটের পর থেকে বাংলাদেশের পাশে আছে ভারত সরকার। তারই অংশ হিসেবে মিয়ানমারে রোহিঙ্গাদের জন্য বেশ কিছু বাড়ি তৈরি করা হয়েছে। যাতে বাংলাদেশ থেকে প্রত্যাবাসিত হয়ে ফেরা রোহিঙ্গারা সেখানে থাকতে পারেন। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করা হচ্ছে।
তিনি আরও বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার যে ঘোষণা তা বাস্তবায়নেও সহযোগীতা করা হচ্ছে। যেহেতু এটি মুজিববর্ষ তাই বাংলাদেশের পাশে থাকবো।
এর আগে, সেলাই মেশিন বিতরণের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান।
অনুষ্ঠানে, রোহিঙ্গা নারীদের সেলাই মেশিন চালানোর প্রশিক্ষণ দেওয়া হয়েছে। সেখান থেকে ১ হাজার জনকে এ মেশিন বিতরণ করা হয়। পাশাপাশি ৯৯ রোহিঙ্গা পরিবারকে ফ্যামিলি টেন, ৩২ পরিবারকে অফিস টেন ও আরও ৩২ পরিবারকে রেসকিউ কিট দেওয়া হয়।
বিতরণকালে আরও উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম তালুকদার।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft