রবিবার, ০২ অক্টোবর, ২০২২
জাতীয়
পৃথিবীতে মানুষ অদ্ভুত প্রতিযোগিতায় ব্যস্ত : তথ্যমন্ত্রী
ঢাকা অফিস :
Published : Wednesday, 4 March, 2020 at 7:47 PM
পৃথিবীতে মানুষ অদ্ভুত প্রতিযোগিতায় ব্যস্ত : তথ্যমন্ত্রীসমাজে ভালো মানুষের বড়ই অভাব দেখছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।
তিনি বলেন, পৃথিবীতে প্রতিনিয়ত মানুষ বাড়ছে। পৃথিবীতে প্রায় পৌনে ৮০০ কোটি মানুষ। কিন্তু ভালো মানুষের সংখ্যা বাড়ছে না। এখন মানুষ আত্মকেন্দ্রীক বেশি। পুরো পৃথিবীতে মানুষ অদ্ভুত প্রতিযোগিতায় ব্যস্ত। তার মধ্যেও কিছু মানুষ আশার আলো দেখায়।
বুধবার (৪ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে জাতীয় প্রেস ক্লাবে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) সাবেক মহাপরিচালক প্রয়াত শাহ আলমগীরকে নিয়ে ‘স্বপ্নের সারথি শাহ আলমগীর’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।
হাছান মাহমুদ বলেন, সবাইকে এক দিন চলে যেতে হবে, এটাই বাস্তবতা। শাহ আলমগীরও আমাদের ছেড়ে চলে গেছেন। তিনি উঁচু মাপের মানুষ ও সাংবাদিক ছিলেন।
তথ্যমন্ত্রী বলেন, পিআইবি এর অত্যন্ত দক্ষ মহাপরিচালক ছিলেন। অনেক প্রকল্প তিনি নিয়েছেন, পিআইবিকে নতুন মাত্রায় নিয়ে গেছেন। তিনি ছিলেন নির্লোভ নিরহংকার মানুষ, তার কারও সঙ্গে ঝামেলা নেই। এমন মানুষ যুগে যুগে খুব কমই আসে। সমাজকে সঠিক পথে পরিচালিত করতে তার মতো লোক প্রয়োজন।
অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক সভাপতিত্ব করেন।  অন্যদের মধ্যে বক্তব্য দেন- জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, প্রথম আলোর যুগ্ম সম্পাদক সোহরাব হাসান ও সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল ও প্রয়াত সাংবাদিক শাহ আলমগীরের স্ত্রী মায়া প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft