রবিবার, ০২ অক্টোবর, ২০২২
জাতীয়
মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে লক্ষাধিক অতিথি
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 4 March, 2020 at 7:58 PM
মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে লক্ষাধিক অতিথিমুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আগামী ১৭ মার্চ রাজধানীর তেজগাঁওস্থ পুরাতন বিমানবন্দর সংলগ্ন প্যারেড স্কয়ারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।
তিনি বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিশিষ্ট ব্যক্তিবর্গ, বাংলাদেশে নিয়োগপ্রাপ্ত বিদেশি কূটনৈতিক ও দেশি-বিদেশিসহ আমন্ত্রিত অতিথি লক্ষাধিক হবে। তাদের আগমন ও আসন বিন্যাসসহ অন্যান্য সববিষয়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের জন্যও একইভাবে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।
বুধবার (৪ মার্চ) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে গঠিত নিরাপত্তাবিষয়ক উপকমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানের নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, উদ্বোধনী অনুষ্ঠানের প্রতিটি স্তরে ও ইভেন্টে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া ফায়ার সার্ভিস ও মেডিকেল টিম সবসময় প্রস্তুত থাকবে। উদ্বোধনী অনুষ্ঠানের পর ধারাবাহিকভাবে সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। সেখানেও থাকবে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। শুধু ঢাকায় নয়, সারাদেশে অর্থাৎ সিটি করপোরেশন, বিভাগ-জেলা-উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।
অনুষ্ঠানে আগত গেস্টদের নির্বিঘ্নে উদ্বোধন স্থলে আগমন ও প্রস্থানের নির্ধারিত সড়কসমূহ ও ট্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কে পরবর্তীকালে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানানো হবে বলেও জানান আসাদুজ্জামান খাঁন কামাল।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft