বুধবার, ১৮ মে, ২০২২
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ভারতের ভিসা বাতিলের খবরে বেনাপোলে যাত্রীদের উপচে পড়া ভিড়
কাগজ ডেস্ক :
Published : Thursday, 12 March, 2020 at 9:32 PM
ভারতের ভিসা বাতিলের খবরে বেনাপোলে যাত্রীদের উপচে পড়া ভিড়করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে ভারতীয় ভিসা বাতিলের খবরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে সাধারণ মানুষের মধ্যে। তাই চিকিৎসা, ব্যবসাসহ প্রয়োজনীয় সব কাজ করতে উপচে পড়া ভিড় দেখা গেছে বেনাপোল ইমিগ্রেশনে। তবে ভারতের অংশে করোনাভাইরাস পরীক্ষার যন্ত্রাংশ অচল থাকায় ভোগান্তি আরও বেড়েছে দ্বিগুণ।
এদিকে এ পথে শুক্রবার (১৩ মার্চ) বিকাল ৫টা থেকে ১৫ এপ্রিল পর্যন্ত ভারতীয় সব ধরনের ভিসা স্থগিত করা হয়েছে। তবে কূটনৈতিক, কর্মকর্তা ভিসা ও ভারতীয় হাইকমিশন যদি কাউকে ভ্রমণে অনুমতি দেয় তবে তার ক্ষেত্রে এ নির্দেশনা প্রযোজ্য নয়।
সরেজমিনে বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে বেনাপোল চেকপোস্টের নোম্যান্সল্যান্ডে যাত্রীদের এ দুর্ভোগ দেখা গেছে।
চিকিৎসার জন্য ভারতগামী যাত্রী তৌফিক বলেন, তিনি বেশ কদিন আগে থেকে শুনছিলেন করোনার কারণে ভারতে যাতায়াত বন্ধ হবে। এ কারণে তিনি বন্ধ হওয়ার আগেই যাচ্ছেন। কিন্তু ভারত অংশে স্বাস্থ্য পরীক্ষার নামে হয়রানির কারণে ৩ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেও ইমিগ্রেশনে ঢুকতে পারেনি।
চেকপোস্ট কাস্টমস সুপার কামরুজ্জামান জানান, ভারতের অংশে ইমিগ্রেশনে স্বাস্থ্য পরীক্ষার যন্ত্র অচল থাকায় মানুষের দুর্ভোগ বেড়েছে। তবে যাত্রীরা যাতে দ্রুত যেতে পারে তার জন্য তিনি তাদের অনুরোধ জানিয়েছেন। ১৩ মার্চ থেকে ভ্রমণে যাত্রীদের উপর নিষেধাজ্ঞা জারি হলেও। বেনাপোল বন্দরে আমদানি, রফতানি বাণিজ্য আপাতত স্বাভাবিক আছে বলে জানান তিনি।
বেনাপোল ইমিগ্রেশন তদন্ত ওসি আহসান হাবিব বলেন, ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদেরকে চিঠির মাধ্যমে জানিয়েছেন, শুক্রবার (১৩ মার্চ) বিকাল ৫টা থেকে ভারত ভ্রমণে পেট্রাপোল ইমিগ্রেশন নিষেধাজ্ঞা জারি করলেও বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে কোনো ভারতীয়দের বাধা নেই। এছাড়া যারা ভারতে গেছেন কিংবা যারা বাংলাদেশে রয়েছেন তারা ফিরে যেতে পারবেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft