বুধবার, ১৮ মে, ২০২২
জাতীয়
‘জাপায় দুইয়ের বেশি পদে কেউ নয়’
কাগজ ডেস্ক :
Published : Thursday, 12 March, 2020 at 9:32 PM
‘জাপায় দুইয়ের বেশি পদে কেউ নয়’জাতীয় পার্টিতে দুইয়ের বেশি পদে কেউ থাকতে পারবে না।  তবে প্রয়োজনে পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) গঠনতন্ত্রের ক্ষমতাবলে যে কাউকে অতিরিক্ত পদে দায়িত্ব দিতে পারবেন।
বৃহস্পতিবার (১২ মার্চ) এরশাদের বনানী কার্যালয়ে অনুষ্ঠিত জাতীয় পার্টির প্রেসিডিয়াম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  সভা শেষে দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের এ তথ্য জানান।
রাঙ্গা বলেন, শুধু দুইয়ের বেশি পদে নয়, দুইয়ের বেশি কোনো কমিটিতেও কেউ থাকতে পারবেন না ।  কেন্দ্রীয় কমিটি থেকে যারা বাদ পড়েছেন, তাদের পার্টিতে অন্তর্ভুক্ত করতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
২০ মার্চ জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিনে মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে পালিত হবে জানিয়ে মহাসচিব বলেন, কেন্দ্রীয় কমিটিসহ দেশের সব কমিটি মিলাদ মাহফিলের পাশাপাশি দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ এবং আলোচনা সভার আয়োজন করবে।
জাপার প্রার্থীদের বিজয়ী করতে নেতা-কর্মীদের একযোগে কাজ করার আহ্বান জানিয়ে রাঙ্গা বলেন, ৫টি উপ-নির্বাচনে জাতীয় পার্টি অংশ নিচ্ছে।  সুষ্ঠু নির্বাচন হলে আশা করি জাতীয় পার্টি বিজয়ী হবে।  জাপা সব নির্বাচনেই অংশ নেবে।  আশা করি অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হবে।
তিনি বলেন, নির্বাচন পরিচালনার জন্য ৫টি কমিটি করে দেওয়া হয়েছে। তারা নির্বাচন পরিচালনার পাশাপাশি সরকার ও নির্বাচন কমিশনের সাথে যোগাযোগ রক্ষা করবে।
‘আগামীতে তিনশ আসনেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে জাপা। এজন্য স্থানীয় পর্যায়ে সংগঠনকে আরো শক্তিশালী করা হচ্ছে।  মেয়াদোত্তীর্ণ ইউনিট কমিটি বাদ দিয়ে নতুন করে সম্মেলনের মাধ্যমে আরো শক্তিশালী করা হবে জাতীয় পার্টি,’ বলেন মসিউর রহমান রাঙ্গা।
জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান জিয়া উদ্দিন আহমেদ বাবলু, মুজিবুল হক চুন্নু, অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য আলহাজ সাহিদুর রহমান টেপা, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, সুনীল শুভরায়, এস এম ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, হাজি সাইফুদ্দিন আহমেদ মিলন, আজম খান, সোলায়মান আলম শেঠ, আব্দুর রশীদ সরকার,  সফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আখতার এমপি, আব্দুস সাত্তার মিয়া, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল, নাসির উদ্দিন মাহমুদ, মো. জহিরুল ইসলাম, আদেলুর রহমান আদেল, অধ্যক্ষ রওশন আরা মান্নান প্রমুখ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected]l.com, [email protected]
Design and Developed by i2soft