রবিবার, ০২ অক্টোবর, ২০২২
আন্তর্জাতিক সংবাদ
৭ মাস পর ছাড়া পাচ্ছেন ফারুক আবদুল্লাহ
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 13 March, 2020 at 5:12 PM
৭ মাস পর ছাড়া পাচ্ছেন ফারুক আবদুল্লাহপ্রায় ৭ মাস বন্দি থাকার পর জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহকে মুক্তি দিতে চলেছে উপত্যকার প্রশাসন। শুক্রবার একটি নির্দেশিকা প্রকাশ করে এমনটাই জানায় জম্মু-কাশ্মীরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সূত্র: আনন্দবাজার
তিন-তিন বার জম্মু কাশ্মীরের মুখ্যমন্ত্রী ছিলেন ফারুক আবদুল্লাহ। ন্যাশনাল কনফারেন্স থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এই মুহূর্তেও লোকসভার সদস্য তিনি। গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করার পর অন্যান্য নেতাদের সঙ্গে বন্দি করা হয় তাকেও।
ওই মাসেরই ১৭ তারিখে ফারুক আবদুল্লাহর উপর জন নিরাপত্তা আইন প্রয়োগ করে কেন্দ্রীয় সরকার। এই আইনে বিনা বিচারে দু’বছর পর্যন্ত কাউকে আটকে রাখা যায়।
কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে শুরু থেকেই প্রতিবাদ জানিয়ে আসছিলেন বিরোধীরা। তার পরেও ছাড়া হয়নি ফারুককে। বরং ডিসেম্বরে তার বন্দিদশার মেয়াদ আরও তিন মাস বাড়ানো হয়।
অবিলম্বে ফারুক আবদুল্লাহর মুক্তি চেয়ে সম্প্রতি ৮টি বিরোধী দল কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানিয়েছিল। সেই সঙ্গে ফারুক আবদুল্লাহর ছেলে ওমর আবদুল্লাহ এবং উপত্যকার আর এক প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির মুক্তির দাবিও জানিয়েছিলেন তারা।
এরপরই শুক্রবার ফারুক আবদুল্লাহকে মুক্তি দেওয়ার কথা জানায় জম্মু-কাশ্মীর প্রশাসন। তবে কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ ও মেহবুবার মুক্তির বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি সরকার।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft