রবিবার, ০৭ আগস্ট, ২০২২
সারাদেশ
চাঁদপুর পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর মৃত্যুতে, মেয়র পদে নির্বাচন স্থগিত
এ কে আজাদ, চাঁদপুর :
Published : Friday, 13 March, 2020 at 4:07 PM
চাঁদপুর পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর মৃত্যুতে, মেয়র পদে নির্বাচন স্থগিতচাঁদপুর পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী, সাবেক পৌর চেয়ারম্যান ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য শফিকুর রহমান ভূঁইয়া (৬০) আজ শুক্রবার ভার ৫টায় হৃদযন্ত্রেরক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। শহরের বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, ২ মেয়ে ও ১ ছেলে রেখে গেছেন।
চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা হেলাল উদ্দীন জানান, স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা আইন ২০১০ (সংশোধিত) অনুযায়ী, ভোটগ্রহণের আগে বৈধভাবে মনোনিত কোনো প্রার্থী মারা গেলে রিটার্নিং কর্মকর্তা সংশ্লিষ্ট পৌরসভার সংশ্লিষ্ট পদের নির্বাচন কার্যক্রম গণবিজ্ঞপ্তির মাধ্যমে বাতিল করা হয়। তাই আগামী ২৯শে মার্চ পৌর নির্বাচনে মেয়র পদের নির্বাচন বাতিল করা হয়েছে। পরবর্তীতে তফসিল ঘোষণার মধ্যদিয়ে এই পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর পদে নির্ধারিত সময়েই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, ‘আমরা গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা পর্যন্ত তাঁর সঙ্গে নির্বাচনী কাজে ছিলাম। কিন্তু ভোর ৫টায় শুনতে পাই তিনি আর আমাদের মাঝে নেই।’
জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সলিমুল্লাহ সেলিম বলেন, ‘শফিক ভূঁইয়া ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত চাঁদপুর পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। ২০১৫ সালে তিনি স্বতন্ত্র থেকে মেয়র পদে অংশ নেন। তখন পরাজিত হন। এ বছর তিনি বিএনপি থেকে মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft