শনিবার, ২৫ জুন, ২০২২
আন্তর্জাতিক সংবাদ
করোনা রুখতে সার্ক নেতাদের ভিডিও কনফারেন্সের আহবান মোদির
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 13 March, 2020 at 8:20 PM
করোনা রুখতে সার্ক নেতাদের ভিডিও কনফারেন্সের আহবান মোদিরকরোনা ভাইরাস মোকাবেলায় সার্কভুক্ত দেশগুলোর প্রধানদের মধ্যে ভিডিও কনফারেন্স আয়োজনের আহবান জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার (১৩ মার্চ) এ নিয়ে দুটি টুইট করেছেন তিনি।
এতে তিনি বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর উচিত করোনা ভাইরাস প্রতিরোধে শক্তিশালী কৌশল নির্ধারণ যাতে করে অঞ্চলটির মানুষদের সুস্থতা নিশ্চিতে কোনো চেষ্টা বাকি না থাকে।
তার দেয়া প্রথম টুইটে তিনি বলেন, আমাদের গ্রহটি এখন করোনা ভাইরাসের সঙ্গে যুদ্ধ করছে। বিভিন্নভাবে সরকারগুলো ও দেশের জনগণ করোনা মোকাবেলায় সর্বোচ্চ শক্তি ব্যয় করছে। দক্ষিণ এশিয়া এমন এক অঞ্চল যেখানে বিশ্বের মোট জনসংখ্যার মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাস করছে। তাই আমাদের উচিৎ তাদের সুস্বাস্থ্য নিশ্চিতে সব ধরণের প্রচেষ্টা চালু রাখা। এরপরই তিনি সার্ক নেতাদের মধ্যে ভিডিও কনফারেন্স আয়োজনের প্রস্তাব তোলেন।
এতে এ অঞ্চলের সব দেশের নেতারা একসঙ্গে করোনা মোকাবেলায় কৌশল নির্ধারণ প্রসঙ্গে আলোচনার কথা বলেন মোদি।
আরেক টুইটে তিনি লিখেন, আমি প্রস্তাব উত্থাপন করতে চাই যে, সার্কভুক্ত দেশগুলোর প্রধানদের উচিৎ করোনা ভাইরাস প্রতিরোধে শক্তিশালী কৌশল নির্ধারণ করা। আমরা এ আলোচনা করতে পারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে। আমরা বিশ্বের কাছে একটি উদাহরণ সৃষ্টি করতে পারি।
করোনা ভাইরাসে ভারতীয় উপমহাদেশে প্রথম মৃত্যুর ঘটনার পরদিন এমন প্রস্তাব উত্থাপন করলেন মোদি। এর আগে উপমহাদেশে প্রথম করোনা ভাইরাসে মৃত্যুর ঘটনা ঘটে ভারতে। দেশটির কর্নাটক রাজ্যে ৭৬ বছর বয়স্ক এক করোনা আক্রান্ত বৃদ্ধ মারা গেছেন। দক্ষিণ এশিয়ায় সবথেকে গুরুতর অবস্থা ভারত ও পাকিস্তানে। দেশ দুটিতে যথাক্রমে ৭৪ জন ও ২১ জন করোনা আক্রান্ত চিহ্নিত হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft