শনিবার, ২৫ জুন, ২০২২
জাতীয়
করোনা: গুজব ঠেকাতে কাজ করবে সোশ্যাল মিডিয়াগুলো
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 18 March, 2020 at 5:11 PM
করোনা: গুজব ঠেকাতে কাজ করবে সোশ্যাল মিডিয়াগুলোবিশ্ব যখন করোনাভাইরাসের প্রকোপে কাঁপছে তখন কিছু মানুষ গুজব ছাড়ানোর জন্য অনলাইনে মেতে উঠেছে। তাই করোনাভাইরাস সংক্রান্ত গুজব ঠেকাতে যুক্তরাষ্ট্রের অন্যতম সাত প্রযুক্তি প্রতিষ্ঠান হাতে হাত মিলিয়ে একসঙ্গে কাজ করছে।
মঙ্গলবার (১৭ মার্চ) এক যৌথ বিবৃতিতে ফেসবুক, টুইটার, গুগল, মাইক্রোসফট, , লিঙ্কডইন, রেডিট এবং ইউটিউব গুজবের বিরুদ্ধে একসঙ্গে কাজ করার কথা জানিয়েছে।
বিবৃতিতে বলা হয়, ‘করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় আমরা একসঙ্গে কাজ করছি। বিশ্বব্যাপী কোটি কোটি মানুষকে একসঙ্গে যুক্ত থাকতে সাহায্য করছি, সেই সঙ্গে মিথ্যা-ভুল তথ্যের প্রচার ঠেকাতে এবং স্বাস্থ্য সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে স্বাস্থ্য সংক্রান্ত তথ্য সরবরাহে কাজ করছি। আর এই বৈশ্বিক মহামারি মোকাবিলা করতে আমরা অন্যান্য প্রতিষ্ঠানগুলোকেও আমাদের সঙ্গে কাজ করার আহবান জানাচ্ছি।’
গুগল এক টুইট পোস্টে জানায়, বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলায় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো একযোগে সরকার এবং স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে সমন্বয় সাধন করে কাজ করছে।
তবে তারা ঠিক কীভাবে কাজ করবে এবিষয়ে কিছু পরিষ্কার করে বলেনি। কিন্তু করোনাভাইরাস সংক্রান্ত ভুল তথ্যের ছড়াছড়ি এখন অনেক কম দেখা যাবে বলে নিশ্চিত করা হয়েছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft