বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ঝিনাইদহে হোম কোয়ারেন্টাইনে ২৭৪ জন
ঝিনাইদহ প্রতিনিধি :
Published : Wednesday, 18 March, 2020 at 7:16 PM
ঝিনাইদহে হোম কোয়ারেন্টাইনে ২৭৪ জনকরোনাভাইরাস প্রতিরোধে ঝিনাইদহের ৫ উপজেলায় বুধবার দুপুর পর্যন্ত ২৭৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে বিদেশফেরত ও তাদের পরিবারের সদস্যরাও রয়েছেন।
ইতালি, জার্মানি, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর ও ভারত থেকে প্রবাসিরা আসার পর তাদের সঙ্গে তার পরিবারের সদস্যদেরকেও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ঝিনাইদহ স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
ঝিনাইদহের সিভিল সার্জন অফিসের পরিসংখ্যানবিদ জাহাঙ্গীর হোসেন বুধবার দুপুরে জানান, গত ১০ মার্চ থেকে ১৮ মার্চ এই ৮ দিনে ঝিনাইদহ সদর উপজেলায় ৬ জন, কোটচাঁদপুরে ১৫ জন, কালীগঞ্জে ১২ জন, শৈলকুপায় ৮ জন ও মহেশপুর উপজেলায় ২৩৩ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ জারি করা হয়েছে।
এদিকে অভিযোগ পাওয়া গেছে, হোম কোয়ারেন্টাইনে মানুষগুলো নিয়ম মানছে না। বিশেষ করে প্রবাসীরা নিজের ইচ্ছেমতো চলাফেরা করছেন। নজরদারি না থাকায় তারা হোম কোয়ারেন্টাইনের সকল নিয়ম ভঙ্গ করে চলাফেরা করে বেড়াচ্ছেন। যাচ্ছেন আত্মীয় বাড়িতেও।
বিষয়টি নিয়ে ঝিনাইদহের সিভিল সার্জন সেলিনা বেগম বলেন, বিদেশফেরত ব্যক্তি দেশের মানুষ ও তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তার স্বার্থেই হোম কোয়ারেন্টাইনে থাকবেন। স্বাস্থ্য বিভাগের একার পক্ষে এটা মানানো সম্ভব নয় বলেও তিনি উল্লেখ করেন। তবে ঝিনাইদহে এখন পর্যন্ত কোন করোনা রোগী শনাক্ত হয়নি বলেও তিনি জানান।
এদিকে ইতালি, জার্মানি, স্পেন, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর ও ভারত থেকে যেসব প্রবাসীরা বাড়ি ফিরছেন, তাদের পরিচয় গোপন রাখার কারণে স্বাস্থ্যকর্মী ও প্রশাসনের নজরদারি এড়িয়ে ঘুরে বেড়াচ্ছেন- এমন খবর পাওয়া যাচ্ছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft