রবিবার, ১৩ জুন, ২০২১
জাতীয়
সামাজিকভাবে এখনও করোনা সংক্রমণ ঘটেনি : স্বাস্থ্য অধিদফতর
কাগজ ডেস্ক :
Published : Friday, 20 March, 2020 at 7:38 PM
সামাজিকভাবে এখনও করোনা সংক্রমণ ঘটেনি : স্বাস্থ্য অধিদফতরদেশে করোনাভাইরাসের সংক্রমণ এখনও ব্যক্তি ও পারিবারিক পর্যায়েই সীমাবদ্ধ রয়েছে। সামাজিকভাবে তা এখনও ছড়িয়ে পড়েনি বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
তিনি বলেছেন, ‘এ নিয়ে জনগণের দুশ্চিন্তা বা আতঙ্কগ্রস্ত হওয়ার কোনো কারণ নেই। এ রোগটি যেন ছড়িয়ে পড়তে না পারে সে লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সমাজের সর্বস্তরের মানুষ সচেতন থেকে স্বাস্থ্য অধিদফতরের পরামর্শ মেনে চললেই সংক্রমণ এড়িয়ে সুস্থ থাকতে পারবেন।’
শুক্রবার (২০ মার্চ) বিকেল সাড়ে ৩টায় স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) করোনাভাইরাস সম্পর্কিত প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন তিনি।
সামাজিকভাবে সংক্রমণ ঘটেনি বলে সরকার দাবি করলেও মারাত্মক ছোঁয়াচে করোনাভাইরাস নিয়ে উদ্বিগ্ন সারা দেশ। বৃহস্পতিবার (১৯ মার্চ) মাদারীপুর লকডাউন ঘোষণার প্রভাব পড়েছে দেশে।
এদিকে, স্বাস্থ্য অধিদফতরের সর্বশেষ প্রেসব্রিফিং অনুসারে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট ২০ জন আক্রান্ত হয়েছে। এ রোগে একজন মারা গেছেন। দেশে আইসোলশনে আছেন ৩০ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৪ জন।
গতকাল সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক প্রেসব্রিফিং স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছিলেন, সারাদেশে ৫ হাজারের মতো প্রবাসী হোম কোয়ারেন্টাইনে আছেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft