বুধবার, ১৮ মে, ২০২২
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
রাজশাহী মহানগরীর প্রবাসীর বাড়ি চিহ্নিত করে দিলো পুলিশ
ডাঃ হাফিজুর রহমান (পান্না), রাজশাহী ব্যুরো :
Published : Tuesday, 24 March, 2020 at 4:56 PM
রাজশাহী মহানগরীর প্রবাসীর বাড়ি চিহ্নিত করে দিলো পুলিশরাজশাহী মহানগরীর দড়িখরবোনা এলাকার একটি বাড়িতে বিদেশ ফেরত এক পরিবারকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য ওই বাড়ির প্রবেশ দ্বারে স্ট্রিকার লাগিয়ে দিয়েছে বোয়ালিয়া মোডেল থানা পুলিশ। সোমবার সন্ধ্যায় বোয়ালিয়া থানার ভারপ্রাাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ নিষয়টি নিশ্চিত করেছেন।
জনসচেতনতার উদ্দেশ্যে বোয়ালিয়া থানার ওসির নেতৃত্বে পুলিশসহ থানায় আসা সেবাগ্রহীতাদের বিনামূল্যে হ্যা- সেনিটাইজার দিয়ে হাত পরিস্কারের ব্যবস্থা করা হয়েছে। সোমবার সন্ধ্যায় নগরীর দরিখরবোনার এলাকার ওই বাড়িটির সামনে গিয়ে দেখা যায়, উপশহর পুলিশ ফাঁড়ির এসআই শাহিনের নেতৃত্বে দুইজন পুলিশ সদস্য ওই বাড়িতে প্রবেশ করেন। কিছুক্ষণ পর পুলিশ সদস্যরা ওই বাড়ি থেকে বের হয়ে এসে বোয়ালিয়া থানার ওসির সাথে কথা বলেন ও পাঁচতলা বাড়িটির প্রবেশ দ্বারে ‘হোম কোয়ারেন্টাইন’ লিখিত একটি স্ট্রিকার লাগিয়ে দেন।
ওসি নিবারণ চন্দ্র বর্মণ জানান, বাড়িটিতে ইংল্যা- ফেরত তিন সদস্যের একটি পরিবার রয়েছে। তারা গত ১৩ মার্চ বাড়িটিতে আসে। হোম কোয়ারেন্টাইনের ১৪ দিনের হিসেব অনুসারে আগামী দুই দিন তাদের ওই বাড়িতেই থাকতে হবে। নিয়ম অনুসারে তারা বাড়ির বাইরে বের হতে পারবে না। পরিবারটিও বিষয়টি গুরুত্বের সাথে নিয়েছেন।
তিনি আরো জানান, সরকারের নির্দেশনার পর থেকে বোয়ালিয়া থানা কর্তৃপক্ষ যখনই জানতে পারছে এলাকায় কোন বিদেশ ফেরত এসেছেন তখনই সংশ্লিষ্ট বাড়িতে গিয়ে সকলের সাথে কথা বলে ‘হোম কোয়ারেন্টাইন’ এর স্ট্রিকার লাগিয়ে দিচ্ছেন।
এলাকাবাসী বিষয়টি জানার পর নিজেদের নিরাপত্তায় নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। স্থানীয়দের অভিযোগ ওই পরিবারটি গত কয়েকদিন আগে গভীর রাতে একটি এ্যম্বুলেন্সে করে বাড়িটিতে আসে। এর পর কোয়ারেন্টাইনে না থেকে ওষধের দোকানসহ বাজার এলাকায় ঘুরেছেন। এদিকে বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণের উদ্যোগে বোয়ালিয়া থানার প্রবেশ দ্বারে জীবাণু রোধক হ্যা- সেনিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। ওসি নিজে অথবা কর্তব্যরত পুলিশ সদস্যরা থানায় আসা সকলইে ওই সেনিটাইজার দিয়ে হাত ধুতে অনুরোধ করছেন। জনসচেতনতার অংশ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ওসি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft