শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
জাতীয়
দু’চিকিৎসকসহ আরও চারজন করোনায় আক্রান্ত
কাগজ ডেস্ক :
Published : Friday, 27 March, 2020 at 2:32 PM
দু’চিকিৎসকসহ আরও চারজন করোনায় আক্রান্তদু’চিকিৎসকসহ আরও চারজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দেশে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ জনে।
শুক্রবার (২৭ মার্চ) কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে চারজন আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে নিশ্চিত করোনা আক্রান্তের সংখ্যা এখন ৪৮। নতুন আক্রান্তরা পুরনো রোগীদের সংস্পর্শে এসেছিলেন। এদের মধ্যে দুই জন চিকিৎসক। দুই জন ঢাকার আর দুই জন ঢাকার বাইরের।
তিনি বলেন, ‘রোগের বিস্তার যত হচ্ছে আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি। সীমিত আকারে কমিউনিটি ট্রান্সমিশন রয়েছে বলে আমরা মনে করি, তবে এটা ব্যাপকভাবে হয়নি।’
এক প্রশ্নের জবাবে তিনি জানান, ‘চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীদের ক্ষেত্রে অতিরিক্ত সাবধানতা অবলম্বন করা হচ্ছে। সন্দেহ হলে তাৎক্ষণিক পরীক্ষা করা হচ্ছে।’
ডা. মীরজাদী বলেন, গত ২৪ ঘণ্টায় ফোন কল এসেছে তিন হাজার ৩২১ জনের। আর একশ ছয়জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আগে শুধু বিদেশিদের পরীক্ষা করা হতো। এখন লক্ষণ উপসর্গ দেখা দিলেও পরীক্ষা করা হচ্ছে।
তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় একশ ছয়জনসহ মোট এক হাজার ২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তিনি বলেন, ‘নতুন আক্রান্ত হওয়া চার জনই পুরুষ। বয়স ২০ থেকে ৬০ এর বছর বেশি। তবে চারজনই স্বাভাবিক আছেন, কারও কোনো জটিলতা নেই। এদের মধ্যে তিনজন এর আগে চিহ্নিত হওয়া রোগীর সংস্পর্শে এসেছিলেন, একজন আগে চিহ্নিত একটি ক্লাস্টারভুক্ত’।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft