বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
জাতীয়
‘সবাই ঘরে থাকুন, বাংলাদেশ ঝুঁকিমুক্ত নয়’
কাগজ ডেস্ক :
Published : Monday, 30 March, 2020 at 1:17 PM
‘সবাই ঘরে থাকুন, বাংলাদেশ ঝুঁকিমুক্ত নয়’টানা দুইদিন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত না হওয়ায় অনেকেই মনে করছেন বাংলাদেশ ঝুঁকিমুক্ত, কিন্তু আমরা এখনই ঝুঁকিমুক্ত নই বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
সোমবার (৩০ মার্চ) করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিং-এ  তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, এটা বৈশ্বিক সমস্যা। যতদিন আক্রান্তের সংখ্যা শূন্যের কোঠায় না আসবে ততদিন ঝুঁকিমুক্ত না। আমাদের প্রতিরোধ ব্যবস্থা চলতেই থাকবে। আপনারা সবাই ঘরে থাকুন। বাইরে বের হবেন না। প্রয়োজনে মাস্ক ও গ্লাভস পরে বের হবেন। যা পরামর্শ দেওয়া হয়েছে মেনে চলুন। এটা আমাদের অনুরোধ।
আইইডিসিআর পরিচালক বলেন, আমরা বিভিন্ন এলাকা থেকে খবর পেয়েছি, সংক্রমণ নাই শুনে ঘরের বাইরে বের হয়েছেন। কিন্তু এটা করবেন না।
আইইডিসিআর'র পরিচালক ফ্লোরা বলেন, আমাদের এখন জ্বর বা সর্দি হলে করোনাভাইরাসে তিনি আক্রান্ত হয়েছেন, এটা মনে করছি। কিন্তু আমাদের মনে রাখতে হবে এখন ডেঙ্গু শুরু হওয়ার পূর্ব সময়। বাড়ির আশপাশের এলাকা যেন আমরা পরিষ্কার করি যেন এডিস মশা ডিম দিতে না পারে এবং বংশবৃদ্ধি না করতে পারে।
তিনি বলেন, আমরা যেন করোনার কথা চিন্তা করে ডেঙ্গু বা অন্যসব সমস্যার কথা ভুলে না যাই। আমাদের সব সমস্যার দিকে নজর রাখতে হবে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft