শনিবার, ০৮ মে, ২০২১
আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
ইডা কার ভালোর দন্যি?
Published : Saturday, 4 April, 2020 at 7:37 PM
ভাইরাস সব সুমায় ছুয়াচে হয়। তাই দেশে করোনাভাইরাস ঠেকাতি সরকার কইলো বাইরি না আইসে কয়ডাদিন ঘরে থাকো, ইডা কার ভালোর দন্যি? দেশে পুলিশ নাইমলো, ম্যাজিস্ট্রেট নাইমলো, যৌত বাহিনী নাইমলো, শেষ পন্তিক সিনাবাহিনী নাইমলো। তবু মানসির বাইরে বেরোনো ঠেকানো যাচ্চেনা। কু কু কইরে গাড়ি আসচে দেকলি সব ভুকসি মাচ্চে! আবার যেই গাড়ি চইলে যাচ্চে আবার যা তাই। মনে হচ্চে যেন কুককুড়ি খেলার র‌্যাকসেল চলতেচে। কইয়ে দিলি খেলবোনা ইরাম ভাব।
অনেকের কাছেই এসব একনো ঠাট্টা মশকারার জিনুস। সন্দ্যে হলি চা’র দুকান আগের চাইতি জমজমাট! চান রাত্তিরি যিরাম হয়! চা’র দুকানে একজন গল্প দেচ্চে, গালে গুল দিয়ে রাখি, তাই ঘরের বউতি ধত্তি পারেনা! আর করোনা আনকা জিনুস, সিডা আমারে ধরবে কি কইরে! একজন কলে বউতি ধত্তি পারে না ক্যান? সে কলে কি কইরে ধরবে, বউ সুমকি আসলি গুল তো টাউয়োর তলে সাইরে রাকি, চইলে গেলি মচ্চি মুলামে খাই! তাই শুইনে হাইসে সব কুটিকুটি হইয়ে যাচ্চে।
আমি এগের কতাবাত্তার শুইনে থ’মাইরে গিলাম। ভালো বুইজে যে এগের কিচু কতি যাচ্চে সেই শত্তুর হইয়ে যাচ্চে। এগের বুজোবে কিডা, কওদিনি বাপু। তামান দুনিয়া ভয়তে আকাটা হইয়ে যাচ্চে। আর আমাগের গায় কোন তাপই লাইগদেচে না। আল্লা না করুক যদি দুরায় যায়, তকন এই অতি উসসাহীগের ঘরেত্তেই টাইনে উলানো যাবেন না।
ফেসবুকি দেকলাম এট্টা ভাইপো লিকা দেচে, বাড়ি থাইকে কাজ খুইজে না পালি লুডো খেলেন। লুডো খেল্লি বুজদি যুইত হবে যে গুটি ঘরে থাকে, সে গুটিরে কেউ কাটতি পারে না। অনেকে কচ্চে প্যাটের ধান্দায় বাইরি আসতিচি কতাডা যিরাম ঠিক, সিরাম জানই যদি না বাচে তেবে প্যাট কনে যাবে নে সিডাও কি ভাবা দরকার না? বাইরি বারোয়ে যদি নিজি ঘের খায়, তালি তার সাতে বাড়ির যারা আচে তাগের জড়য়া যাওয়া শুদু সুমায়’র ব্যাপার।
শুনলাম একজনরে ভাইরাস ধত্তি পাল্লি সে আরো ৪০ হাজার লোকের মদ্দি ইডা ছড়ায় দিতি পারে। কি সব্বেরাশে কতা কওদিনি বাপু! আলাম কনে, মলাম যে !
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft