রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
শিক্ষা বার্তা
করোনার মধ্যে প্রাথমিকের নতুন সময়সূচি প্রকাশ
কাগজ ডেস্ক :
Published : Monday, 6 April, 2020 at 11:39 AM
করোনার মধ্যে প্রাথমিকের নতুন সময়সূচি প্রকাশকরোনাভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। এ অবস্থায় শিক্ষার্থীদের পড়াশোনায় যাতে বিঘ্ন না ঘটে, সেজন্য আগামীকাল থেকে সংসদ বাংলাদেশ টেলিভিশনে বিষয়ভিত্তিক পাঠদান কর্মসূচি ‘ঘরে বসে শিখি’র উদ‌্যোগ নেওয়া হয়েছে। এ জন্য প্রাথমিকে নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ জার্নাল এর পাঠকদের জন্য সেই সময়সূচি তুলে ধরা হলো।
৭ এপ্রিল: ৭ এপ্রিল দুপুর ২টা থেকে ২টা ২০ মিনিট পর্যন্ত প্রাক-প্রাথমিকের ক্রিয়াকলাপভিত্তিক অনন্দদায়ক শিখন, ২.২০-২.৪০ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির বাংলা, ২.৪০-৩টা পর্যন্ত দ্বিতীয় শ্রেণির ইংরেজি, ৩টা থেকে ৩.২০ মিনিট পর্যন্ত তৃতীয় শ্রেণির বিজ্ঞান, ৩টা ২০ মিনিট থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত চতুর্থ শ্রেণির গণিত এবং ৩টা ৪০ মিনিট থেকে ৪টা পর্যন্ত পঞ্চম শ্রেণির বিজ্ঞান।
৮ এপ্রিল: দুপুর ২টা থেকে ২টা ২০ মিনিট পর্যন্ত প্রাক-প্রাথমিকের ক্রিয়াকলাপভিত্তিক অনন্দদায়ক শিখন, ২.২০-২.৪০ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির গণিত, ২টা ৪০ মিনিট থেকে ৩টা পর্যন্ত দ্বিতীয় শ্রেণির বাংলা, ৩টা থেকে ৩টা ২০ মিনিট পর্যন্ত তৃতীয় শ্রেণির ইংরেজি, ৩টা ২০ থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত চতুর্থ শ্রেণির বিজ্ঞান এবং ৩টা ৪০ থেকে ৪টা পর্যন্ত পঞ্চম শ্রেণির গণিত বিষয়ের ক্লাস হবে।
৯ এপ্রিল: দুপুর ২টা থেকে ২টা ২০ মিনিট পর্যন্ত প্রাক-প্রাথমিকের ক্রিয়াকলাপ ভিত্তিক অনন্দদায়ক শিখন, ২.২০-২.৪০ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির ইংরেজি, ২টা ৪০ থেকে ৩টা পর্যন্ত দ্বিতীয় শ্রেণির গণিত, ৩টা থেকে ৩টা ২০ মিনিট পর্যন্ত তৃতীয় শ্রেণির বিজ্ঞান, ৩টা ২০ থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত চতুর্থ শ্রেণির ইংরেজি এবং ৩টা ৪০ থেকে ৪টা পর্যন্ত পঞ্চম শ্রেণির বিজ্ঞানের ক্লাস অনুষ্ঠিত হবে।
পরবর্তী রুটিন যথাসময়ে জানানো হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে অধিদপ্তর।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft