বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে যাত্রী আসা বন্ধ
নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা :
Published : Monday, 6 April, 2020 at 12:48 PM
সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে যাত্রী আসা বন্ধসাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে যাত্রী আসা বন্ধ করে দেয়া হয়েছে। বিজিবি’র হস্তক্ষেপে সোমবার সকাল থেকে কোনো যাত্রীকে গ্রহন করেনি ভোমরা ইমিগ্রেশন কতৃপক্ষ।
এবিষয়ে সাতক্ষীরা ৩৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ গোলাম মহিউদ্দীন খন্দকার জানান, করোনাভাইরাস মোকাবিলার সতর্কতা হিসেবে রোববার ভারতের ঘোজাডাঙ্গা ইমিগ্রেশন কতৃপক্ষকে জানানো হয়েছিল তারা যেন সোমবার থেকে আর কোনো যাত্রীকে ইমিগ্রেশন না করেন। কেউ আসলে তাদেরকে ফিরিয়ে দিতে বা অন্য স্থলবন্দর দিয়ে যাওয়ার পরামর্শ দেন। এরপরও ভারত থেকে কয়েকজন যাত্রী ইমিগ্রেশন সম্পন্ন করেন। তাদেরকে গ্রহন না করতে ভোমরা ইমিগ্রেশন কতৃপক্ষকেও অনুরোধ করা হয়েছে। যে কয়জন ভারতীয় ইমিগ্রেশন করে সীমান্তের নোম্যান্সল্যান্ডে এসেছেন তাদেরকে বেনাপোল দিয়ে আসারও পরামর্শ দেন তিনি।
এদিকে ভোমরা ইমিগ্রেশনের ইনচার্জ (আইসি) বিশ্বজিৎ সরকার জানান, এতদিন কোনো পাসপোর্টধারী ভারতে যেতে না পারলেও সরকারি নিষেধাজ্ঞা না থাকায় বাংলাদেশি পাসপোর্টধারীরা ভারত থেকে ফিরতে পারছিলেন। কিন্তু বিজিবি সোমবার থেকে আর কোনো যাত্রীকে আসতে দিতে রাজি না হওয়ায় এখনও পর্যন্ত কোনো যাত্রী আসতে পারেনি। ভারত থেকে ইমিগ্রেশন শেষ করা এমন ১৩জন ব্যক্তি সীমান্তের নোম্যন্সল্যান্ডে এসে দাড়িয়ে আছেন বলে জানান তিনি। তিনি আরও জানান, ভারত যদি কারও পাসপোর্টে বহির্গমন সীল মেরে দেন তাহলে আমাদের সেটি গ্রহন করা ছাড়া উপায় থাকেনা। বিষয়টি কতৃপক্ষের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।
সাতক্ষীরা পুলিশ সুপার কার্যালয় সুত্র জানিয়েছে, এ পর্যন্ত সাতক্ষীরায় ১০ হাজার ৫০০ জনের অধিক মানুষ বিদেশ থেকে এসেছেন। যার বেশিরভাগ মানুষ এসেছেন ভারত থেকে। ভারত থেকে পাসপোর্টযাত্রী আসা বন্ধ করতে উর্দ্ধতন কতৃপক্ষকে জানানো হয়েছে।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft