বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরের আরবপুরে ৪ দোকানে আগুন
কাগজ সংবাদ :
Published : Monday, 6 April, 2020 at 8:03 PM
যশোরের আরবপুরে ৪ দোকানে আগুনযশোর শহরের আরবপুর মোড়ে অগ্নিকাণ্ডে ভস্মিভূত হয়েছে দু’টি ওয়ার্কশপের যন্ত্রপাতিসহ তিনটি ইজিবাইক। সোমবার বিকেলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।
আলমগীর হোসেন নামে একব্যক্তি জানান, তারা আসরের নামাজের প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় দেখতে পান মেসার্স এ রব ওয়েল্ডিং এন্ড ইঞ্জিয়ারিং ওয়ার্কশপে আগুন জ্বলছে। সাথে সাথে টহলরত সম্মিলিত বাহিনীর সদস্য এবং এলাকার লোকজন আগুন নেভানোর কাজে অংশগ্রহণ করেন। আগুনে ওয়ার্কশপের বিভিন্ন যন্ত্রপাতি পুড়ে যায়। কিছু সময়ের মধ্যে আগুন পাশের মেসার্স ভাই ভাই ওয়েল্ডিং এন্ড ইঞ্জিয়ারিং ওয়ার্কশপে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট উদ্ধার কাজে অংশ গ্রহণ করে। প্রায় এক ঘণ্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন ফায়ার সার্ভিস কর্মীরা। ততক্ষণে রব ও ভাই ভাই ওয়ার্কশপের যন্ত্রপাতিসহ তিনটি ইজিবাইক পুড়ে যায়। আগুনে পাশের আরও দু’টি মুদি দোকানের মালমালও পুড়ে গেছে।  
মেসার্স এ রব ওয়েল্ডিং এন্ড ইঞ্জিয়ারিং ওয়ার্কশপের কর্মচারী লিটন হোসেন জানান, তাদের প্রতিষ্ঠান লকডাউনের কারণে বন্ধ ছিল। আগুনের খবর পেয়ে তিনি ছুটে আসেন। তিনি জানান, ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নেভালেও তাদের প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি হয়েছে। প্রতিষ্ঠানের দু’টি লেদ মেশিন, পাঁচটি ওয়েল্ডিং মেশিন, পাঁচটি শান মেশিন, একটি কাটার মেশিন, একটি স্কেল মেশিন, দু’টি সিলিং ফ্যান, একটি টেবিল ফ্যান, একটি এডজাস্টিং ফ্যান এবং ক্যাশবাক্সে থাকা নগদ ছয়-সাত হাজার টাকা পুড়ে গেছে।
মেসার্স ভাই ভাই ওয়েল্ডিং এন্ড ইঞ্জিয়ারিং ওয়ার্কশপের স্বত্ত্বাধিকারী কুটি মিয়া জানান, আগুনে তার প্রতিষ্ঠানের তিনটি লেদ মেশিন, চারটি ওয়েল্ডিং মেশিন, তিনটি ড্রিল মেশিন, সাতটি ফ্যান এবং নগদ কিছু টাকা পুড়ে গেছে।
মনিরুল ইসলাম, সম্রাট হোসেন এবং জালাল মোড়ল জানান তাদের তিনজনের তিনটি ইজিবাইক ওয়ার্কশপে রাখা ছিল। আগুনে ইজিবাইক তিনটি পুড়ে গেছে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার সহিদুল ইসলাম জানিয়েছেন, দুর্ঘটনার খবর পেয়ে দু’টি অগ্নি নির্বাপন গাড়িসহ ১৭ জনের উদ্ধারকর্মী দল আরবপুর ঘটনাস্থলে পৌঁছায়। তারা পাঁচটা ২০ মিনিট কাজ করে আগুন নির্বাপনে সক্ষম হয়। এ সময়ের মধ্যে আনুমানিক চার লাখ ৭০ হাজার টাকার মালামাল ভস্মীভূত হয় এবং দেড় লক্ষাধিক টাকার মালমাল রক্ষা করে উদ্ধারকর্মীরা। তিনি জানিয়েছেন, প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। 



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft