সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
ইসরায়েলে আক্রান্তের সংখ্যা ৯ হাজার, চারদিনের লকডাউন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 7 April, 2020 at 12:10 PM
ইসরায়েলে আক্রান্তের সংখ্যা ৯ হাজার, চারদিনের লকডাউনমহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের একমাত্র ইহুদি রাষ্ট্র ইসরায়েলে। আক্রান্তের সংখ্যা ৯ হাজার ছুঁই ছুঁই (৮৯০৫)। মারা গেছে অর্ধশতাধিক। এমন সময় শুরু হচ্ছে তাদের ধর্মীয় উৎসব ‘পাসওভার’। এই উৎসবে লাখ লাখ মানুষ অংশ নেয়। আয়োজন করে ‘সিডার’ নামের ভোজ উৎসবের।
এই উৎসবকে সামনে রেখে আজ সোমবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ৪ দিনের লকডাউন ঘোষণা করেছেন। যেটা মঙ্গলবার বিকেলে শুরু হয়ে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চলবে। পাশাপাশি বুধবার বিকেল থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত কারফিউও জারি করা হয়েছে।
মূলত ‘পাসওভার’ ও ‘সিডারে’ যাতে লাখ লাখ মানুষ অংশ নিতে না পারে সে জন্যই লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনাভাইরাসের এই সময়ে জনসমাগম খুবই ঝুঁকিপূর্ণ। সেখানে লাখ লাখ মানুষ পাসওভারে অংশ নিলে ইসরায়েলে করোনা পরিস্থিতি দ্রুত ভয়াবহ রূপ ধারন করতে পারে।
লকডাউনের ফলে মঙ্গলবার থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত আন্তঃশহরের সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন থাকবে। এই সময়ে ঘর থেকে কেউ বের হতে পারবে না।
প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের ২০৯টি দেশ ও দুটি আন্তর্জাতিক অঞ্চলে ছড়িয়ে পড়েছে। আক্রান্ত করেছে ১৩ লাখ ৩৯ হাজার ৯৭২ জনকে। প্রাণ কেড়ে নিয়েছে ৭৪ হাজার ৪১২ জনের। এই ভাইরাসের সঙ্গে লড়াই করে সেরে উঠেছে ২ লাখ ৭৭ হাজার ৮৫৫ জন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft