সোমবার, ০৮ মার্চ, ২০২১
ক্রীড়া সংবাদ
বার্সা ছেড়ে ইতালিয়ান ক্লাবে যাবেন মেসি!
ক্রীড়া ডেস্ক :
Published : Wednesday, 8 April, 2020 at 11:42 AM
বার্সা ছেড়ে ইতালিয়ান ক্লাবে যাবেন মেসি!দুই মৌসুম আগে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে নাম লিখিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। নিজের সামর্থ্যের ছাপ রাখছেন সেখানেও। প্রথম মৌসুমেই নির্বাচিত হয়েছেন জুভেন্টাসের সেরা খেলোয়াড়।
রোনালদো স্পেন ছেড়ে চলে যাওয়ায় অনেকটাই ম্যাড়ম্যাড়ে হয়ে গেছে জমজমাট এল ক্লাসিকোর লড়াই। বার্সেলোনায় লিওনেল মেসি এবং রিয়ালে রোনালদো- এ দুজনের উপস্থিতিই জমিয়ে তুলতো ক্লাসিকো ম্যাচ। এছাড়া মেসি-রোনালদোর ব্যক্তিগত দ্বৈরথেও ভাটা পড়েছে একজনের অনুপস্থিতিতে।
তবে আগামী মৌসুমে দুজনকে আবারও একই লিগে দেখা যাবে বলে মনে করছেন ইন্টার মিলানের সাবেক প্রেসিডেন্ট ম্যাসিমো মোরাত্তি। তবে রোনালদো স্পেনে ফিরবেন না, বরং ইতালিয়ান ক্লাব ইন্টারে ঠাই হবে মেসির- এমনটাই আশা মোরাত্তির।
বার্সেলোনার হয়ে প্রস্ফুটিত হওয়ার আগেই, ২০০৬ সালে ১৮ বছর বয়সী মেসিকে ইন্টারে নেয়ার জন্য প্রস্তাব দিয়েছিলেন মোরাত্তি। তখন তিনিই ছিলেন ইন্টারের দায়িত্বে। সেসময় মেসির রিলিজ ক্লজ ছিল ১৩২ মিলিয়ন পাউন্ড। এই বিশাল অর্থ খরচ করেই মেসিকে নিতে চেয়েছিলেন ইন্টার প্রেসিডেন্ট।
কিন্তু তখন সেই চুক্তি সম্ভব হয়নি। পরবর্তী সময়ে বার্সেলোনার হয়ে ফুটবলের সবধরনের দলীয় এবং ব্যক্তিগত সাফল্য ছিনিয়ে নিয়েছেন মেসি। এখনও পর্যন্ত ৭১৮ ম্যাচ খেলে করেছেন ৬২৭ গোল, ১০টি লা লিগার পাশাপাশি জিতেছেন ৪টি চ্যাম্পিয়নস লিগ শিরোপা।
মাঝের সময়টায় মেসিকে অন্য ক্লাবে খেলতে দেখার কথা ভাবাও ছিল অলীক কল্পনা। তবে এখন তার বয়স হয়ে গেছে ৩২, বার্সেলোনার সঙ্গে চুক্তিও আগের মত জোরালো নয়। তাই মৌসুম শেষে চমকে দেয়ার মতো কিছু ঘটতে পারেই বলে মনে করেন মোরাত্তি।
তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি না যে এখন মেসিকে নেয়ার কথা কোন অলীক কল্পনা। হয়তো আগেও কখনও তা ছিল না। এখন সে তার চুক্তির শেষদিকে আছে। সন্দেহ নেই, তাকে এখানে (ইন্টার) আনতে অনেক কষ্ট করতে হবে। তবে আমি মনে করি চলতি বছরের শেষদিকে চমক দেখা গেলেও যেতে পারে।’
এদিকে বার্সেলোনা আবার ভাবছে ইন্টার মিলানের আর্জেন্টাইন তারকা লাউতারো মার্টিনকে দলে ভেড়ানোর কথা। মেসিকে আনার জন্য মার্টিনেজকেও ভালোভাবে ব্যবহার করা যেতে পারে বলে মনে করেন মোরাত্তি।
তিনি বলেন, ‘আমি জানি না বর্তমান পরিস্থিতিতে বিষয়গুলো কেমন দাঁড়াবে। তবে (লাউতারো) মার্টিনেজ দারুণ ছেলে এবং নিজের ক্যারিয়ার সম্পর্কে সচেতন। তবে আমরা ভেবে দেখব মেসিকে এখানে আনার চুক্তিতে মার্টিনেজকে কীভাবে ব্যবহার করা যায়।’




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft