শনিবার, ০৬ মার্চ, ২০২১
সারাদেশ
৩৩৩ নম্বরে কল করে খাবার পেল রাঙ্গাবালীর রুবেল
রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি :
Published : Wednesday, 8 April, 2020 at 6:57 PM
৩৩৩ নম্বরে কল করে খাবার পেল রাঙ্গাবালীর রুবেলপঙ্গু বাবার ছেলে রুবেল প্যাদা(২০)। পেশায় জেলে। মাছ ধরেই পুরো সংসারের ব্যায় ভার বহন করেন সে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গত দুই সপ্তাহ যাবৎ কর্মহীন রুবেল। তাই সংসারের অভাব দেখা দিয়েছে। কোন উপয়ন্ত না পেয়ে সাহায্যের জন্য সরকারী হেল্প লাইন ৩৩৩ নম্বরে কল দেন। এর পর পটুয়াখালী জেলা প্রশাসকের নির্দেশে তার বাড়িতে বুধবার দুপুরে খাবার সামগ্রী নিয়ে যান রাঙ্গাবালী ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন। রুবলে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নেতা বাঁধঘাট গ্রামের হারুন প্যাদার ছেলে।
রুবেল প্যাদা জানান, তার বাবা কয়েক বছর আগে অসুস্থতার কারণে পঙ্গু হয়ে যান। পরিবারের বড় ছেলে হিসেবে সংসারের ভার পরে রুবেলের কাঁধে। স্থানীয় নদীতে মাছ ধরে সংসার চালাতে হয় রুবেলকে। এরই মধ্যে করোনা ভাইরাসের কারণে মাছ শিকার বন্ধ হয়ে যায়। যার কারণে সংসারে বড় ধরনের অভাব দেখা দেয়। ঘরে চাল-ডাল যা ছিল তা দিয়ে কয়েক চলছিল। চাল শেষ হয়ে যাওয়ার পরে সে ৩৩৩ নম্বরে কল করে দুর্দশার কথা জানালে খাবার সামগ্রী পাঠানোর আশ^াস দেন পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী। পরে বুধবার দুপুরে খাবার সামগ্রী নিয়ে যান রাঙ্গাবালী ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন খাঁন। খাবার সামগ্রী হিসেবে ১ বস্তা চাল, ৩ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার সোয়াবিন তেল ও ১ কেজি পিয়াজ দেয়া হয়।
রাঙ্গাবালী সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন খাঁন জানান,  সরকারী হেল্প লাইন  নম্বর ৩৩৩ কল দিয়ে দর্দশার কথা জানায় রুবেল। পরে পটুয়াখালী জেলা প্রশাসক বিষয়টি আমাকে বললে আমি খাদ্য সামগ্রী নিয়ে ছুঁটে যাই। খাবার হিসেবে যা দেয়া হয়েছে তা দিয়ে ছোট্ট ওই পরিবারটির প্রায় এক মাস চলে যাবে। তাদের আর কষ্ট হবেনা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft