শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মহানুভবতার পরিচয় তিন পুলিশ কর্মকর্তার
আশিকুর রহমান শিমুল :
Published : Saturday, 11 April, 2020 at 12:01 AM
মহানুভবতার পরিচয় তিন পুলিশ কর্মকর্তারফুটপাতে সবার চোখের সামনে পড়ে থাকেন কিছু মানুষ। সড়কই তাদের বাড়িঘর। এসব মানুষ রাস্তায় খান, রাস্তায় ঘুমান। অসুস্থ হলে সেখানেই পড়ে থাকেন। করোনার এই দুঃসময়ে সামাজিক দূরত্ব নিশ্চিত, অপরাধ দমন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রুটিন কাজের বাইরেও অসহায় মানুষের সেবায় এগিয়ে এসেছেন যশোরের তিনজন পুলিশ সদস্য।
শুক্রবার সন্ধ্যায় যশোর শহরের বারান্দি মোল্লাপাড়া থেকে ৯৯৯ ফোন করে এক যুবক জানান মসজিদের সামনে একজন মানসিক প্রতিবন্ধী চারদিন ধরে পড়ে আছে। এ সময় কোতোয়ালি মডেল থানার এসআই আল-আমিন, এএসআই সিরাজুল আওলাদ সুমন ও এএসআই সেকেন্দার আলী এগিয়ে যান পড়ে থাকা ওই প্রতিবন্ধীর কাছে। এরপর তারা তাকে উদ্ধার করে পেট ভরে খাওয়ার ব্যবস্থা করেন। এরপর ভর্তি করেন যশোর মেডিকেল কলেজ হাসপাতালে। যতদিন সুস্থ না হবে ওই মানসিক প্রতিবন্ধী ততদিন তার দায়িত্ব নিয়েছেন উল্লেখিত তিন পুলিশ কর্মকর্তা।

এসআই আল-আমিন জানান, করোনা ভাইরাসে দেশ লকডাউন। মানসিক প্রতিবন্ধী মানুষ অপরের উপর নির্ভর করেন। কিন্তু বর্তমানে সকলে বাড়িতে অবস্থান করায় বিপাকে পড়েছেন তারা। ফলে, মানবিক কারণে প্রতিবন্ধী মানুষের পাশে দাঁড়ানো উচিত। সেই দায় থেকে আমরা ওই প্রতিবন্ধী মানুষের পাশে দাঁড়িয়েছি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft