মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
জাতীয়
তথ্যমন্ত্রীর কথা একেবারেই সত্য নয় : ফখরুল
কাগজ ডেস্ক :
Published : Friday, 17 April, 2020 at 6:14 PM
তথ্যমন্ত্রীর কথা একেবারেই সত্য নয় : ফখরুলবিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের লোকেরাও বলে যাচ্ছেন যে আমরা (বিএনপি) কোনো কাজ না করে শুধু কথাই বলছি। এটা একেবারেই সত্য নয়।
তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সঙ্গে সঙ্গে আমরা এ বিষয়ে কথা বলেছি, আমরা জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য লিফলেট বিতরণ করেছি, তাদেরকে মাস্ক দিয়েছি। দুর্ভাগ্য, আমাদের তথ্যমন্ত্রী সাহেব সেগুলো দেখতে পান না। তিনি বার বার বলে যাচ্ছেন এবং আওয়ামী লীগের লোকেরাও বলে যাচ্ছেন যে আমরা কিছু না করে শুধু কথাই বলছি। এটা একেবারেই সত্য নয়।
শুক্রবার ( ১৭ এপ্রিল) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ফখরুল বলেন, এরই মধ্যে সারাদেশে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ২৪ মার্চ দলের নেতাকর্মীদের আহ্বান জানিয়েছিলেন যে নিজেকে নিরাপদ রেখে দুস্থ এবং দুর্দশাগ্রস্ত মানুষের পাশে গিয়ে দাঁড়াতে। তারই ধারাবাহিকতায় প্রত্যেকটা জেলা, উপজেলায় আমাদের দল, সহযোগী ও অঙ্গ সংগঠনগুলো কাজ করছে। যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, ড্যাব (ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) ও জিয়াউর রহমান ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে সর্বক্ষণ। সিলেটের প্রায় ৭০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। খুলনা, বরিশাল, রাজশাহী, চট্টগ্রাম, কুমিল্লা মহানগরীর প্রত্যেকটি ওয়ার্ডে আমাদের দলের নেতাকর্মীরা খাদ্য বিতরণ করেছেন। একইভাবে প্রত্যেকটি জেলা-উপজেলায় যারা প্রার্থী ছিলেন, মন্ত্রী ছিলেন, এমপি ছিলেন, তারা নিজেরাই নিজস্ব উদ্যোগে দুস্থ মানুষের মধ্যে খাদ্য বিতরণ করেছেন। আমার ধারণা, সারাদেশে কমপক্ষে পাঁচ লাখ পরিবারের কাছে আমাদের সাহায্য এরই মধ্যে বিতরণ করা হয়েছে। এটা অব্যাহত রয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।
বিএনপি তো সবচেয়ে বড় দল। সেই বড় দলকে আপনি একেবারেই বাদ দিয়ে নিজের মতো করে কাজ করছেন, করেন। আমরা যা যা বলেছি, সেই কাজগুলোই তো করছেন। সেইটাকে সুন্দর-সুষ্ঠু পরিবেশ তৈরি করে গালিগালাজ বাদ দিয়ে, ওই সমস্ত কথা-বার্তা বাদ দিয়ে আসল জায়গাতে আসুন। যেটা আমরা বার বার বলছি, দুস্থ মানুষকে বাঁচানো হচ্ছে বড় কাজ, যোগ করেন ফখরুল।
সংবাদ সম্মেলনের শুরুতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈনুদ্দিন আহমেদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, এ মহাদুর্যোগে চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মী, সামরিক বাহিনীসহ অন্যান্য বাহিনী এবং গণমাধ্যম কর্মীরা প্রশংসনীয় ভূমিকার রাখছেন।
সংবাদ সম্মেলনে তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খোকন ও শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft