মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ছাড়িয়েছে
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 18 April, 2020 at 10:39 AM
যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ছাড়িয়েছেপ্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন বিভিন্ন অঙ্গরাজ্যের ওপর থেকে লকডাউন তুলে দিয়ে ফের অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করার পরিকল্পনা শুরু করেছেন তখন দেশটিতে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ছাড়িয়ে গেল। আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের ধারে-কাছেও নেই অন্য রাষ্ট্রগুলো।
ওয়ার্ল্ডওমিটার সর্বশেষ পরিসংখ্যান(শনিবার সকাল সোয়া ৮টা)বলছে, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২২ লাখ ৫০ হাজার ৭০৯ জন। মারা গেছে ১ লাখ ৫৪ হাজার ২৫৬ জন।
এদের মধ্যে যুক্তরাষ্ট্রেই সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ১৬৫ জন। ফলে এই মুহূর্তে দেশটিতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ১০ হাজার ২১ জন। সেখানে সবমিলিয়ে মারা গেছে ৩৭ হাজার ১৫৮ জন। এদের মধ্যে শুক্রবার গত ২৪ ঘণ্টায় মারা গেছে আড়াই হাজারের বেশি মানুষ।
যুক্তরাষ্ট্রে সবমিলিয়ে সুস্থ হয়েছে ৬০ হাজার ৫১০ জন। এখনও চিকিৎসাধীন রয়েছে আরও ৬ লাখ ১২ হাজার ৩৫৩ জন। এদের মধ্যে ১৩ হাজার ৫০৯ জনের অবস্থা গুরুতর।
যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি বিপর্যস্ত নিউইয়র্ক অঙ্গরাজ্যটি। সেখানে এ পর্যন্ত মোট ২ লাখ ৩৩ হাজার ৯৫১ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ১৭ হাজার ১৩১ জন। অর্থাৎ, যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের এক-তৃতীয়াংশ এবং মৃতের প্রায় অর্ধেকই নিউইয়র্কের বাসিন্দা।
গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭৫৩ জন। আর মারা গেছে এক হাজারের বেশি।
করোনা আক্রান্তে যুক্তরাষ্ট্রের ধারেকাছেও নেই বিশ্বের অন্য দেশগুলো। স্পেনে মোট আক্রান্ত ১ লাখ ৯০ হাজার ৮৩৯, ইতালিতে ১ লাখ ৭২ হাজার ৪৩৪, ফ্রান্সে ১ লাখ ৪৭ হাজার ৯৬৯, জার্মানিতে ১ লাখ ৪১ হাজার ৩৯৭, যুক্তরাজ্যে ১ লাখ ৮ হাজার ৬৯২ এবং করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৭১৯ জন।
দেশগুলোতে মৃতের সংখ্যা যথাক্রমে স্পেনে-২০ হাজার ২ জন, ইতালিতে-২২ হাজার ৭৪৫, ফ্রান্সে-১৮ হাজার ৬৮১, জার্মানিতে-৪ হাজার ৩৫২, যুক্তরাজ্যে-১৪ হাজার ৫৭৬ এবং করোনার উৎপত্তিস্থল হিসাবে পরিচিত চীনে মারা গেছে মোট ৪ হাজার ৬৩২ জন।
অথচ দেশের এ অবস্থার মধ্যেও আগামী মাসে বিভিন্ন অঙ্গরাজ্যের ওপর থেকে লকডাউন তুলে নেয়ার পাঁয়তারা করছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি এ নিয়ে বৃহস্পতিবার হোয়াইট হাউজে সাপ্তাহিক প্রেস ব্রিফিংয়ে নতুন দিক নির্দেশনা দিয়েছেন। জানা যায়, আগামী পহেলা মে কমপক্ষে ৯টি অঙ্গরাজ্যের ওপর থেকে লকডাউন তুলে নেয়া হবে। সূত্র: ওয়ার্ল্ডোমিটার




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft