শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
জাতীয়
করোনা মোকাবিলায় সরকার এককভাবে সিদ্ধান্ত নিচ্ছে : ফখরুল
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 21 April, 2020 at 5:13 PM
করোনা মোকাবিলায় সরকার এককভাবে সিদ্ধান্ত নিচ্ছে : ফখরুলবৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবিলায় সরকার এককভাবে সিদ্ধান্ত নিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মঙ্গলবার দেশের চলমান করোনাভাইরাস প্রাদুর্ভাব এবং লকাডউন পরিস্থিতি নিয়ে মোবাইল ফোনে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।
কবে নাগাদ দেশের লকডাউন তোলা উচিত, এ প্রসঙ্গে ফখরুল বলেন, এখনই এই মুহূর্তে আমার পক্ষে বলা সম্ভব না। কারণ লকডাউনটা কেন করা হয়েছে সেটা আমাদেরকে বুঝতে হবে। লকডাউন করা হয়েছে কারণ অন্য কোনো ট্রিটমেন্ট (চিকিৎসা) নেই। এখন পর্যন্ত এর কোনো ভ্যাকসিন বের হয়নি। দেখা যাচ্ছে, এটা একটা অত্যন্ত ভয়াবহ রকমের ছোঁয়াচে রোগ। যেটা মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী।
তিনি বলেন, এ অবস্থায় শারীরিক দূরত্ব বজায় রাখলে কিছুটা রক্ষা পাওয়া যেতে পারে। যে কারণে প্রায় গোটা পৃথিবী আজ লকডাউন। এখন কোন সময়ে এটা তোলা যেতে পারে অথবা কোন সময় এটা তোলা যেতে পারে না বিশেষজ্ঞ আছেন তারা বলবেন। অন্যদিকে ইকোনোমির (অর্থনীতি) যে অবস্থা সে দিকেও খেয়াল রাখতে হবে। সব মিলিয়েই সিদ্ধান্তটা নিতে হবে।
বিএনপি মহাসচিব বলেন, সবার আগে মানুষের জীবন, সেটাকে রক্ষা করার জন্য সরকারকে দায়িত্ব নিতে হবে। যে কারণে আমরা জাতীয় ঐক্যের কথা বলেছি। জাতীয় টাস্কফোর্স গঠনের কথা বলেছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেটা তো হচ্ছে না। এককভাবে সব সিদ্ধান্ত নিচ্ছে সরকার। সিদ্ধান্তটা যতক্ষণ পর্যন্ত জনগণের পক্ষে থাকবে, ততক্ষণ ঠিক আছে।
দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, করোনাভাইরাস একটা মহাদুর্যোগ। এই দুর্যোগ সরকার বা কোনো রাজনৈতিক দল একা মোকাবিলা করতে পারবে না। নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছে, খাদ্য সঙ্কট দেখা দিয়েছে। তাদের অর্থনীতির দুরবস্থা এগুলো নিয়ে পরিকল্পনা করতে হবে। সর্বদলীয় কমিটির করার কথা যেটা বলা হচ্ছে, সেটা করা দরকার। আমাদের পাশের দেশের প্রধানমন্ত্রী কোনো সিদ্ধান্ত নেয়ার আগে সব দলের সঙ্গে আলোচনা করছেন।
ত্রাণ সমন্বয়ে ৬৪ জেলায় সচিবদের দায়িত্ব দেয়া জনপ্রতিনিধিদের প্রতি প্রধানমন্ত্রীর অনাস্থার প্রকাশ কি-না, প্রমন প্রশ্নের জবাবে দুদু বলেন, এটা একটা বিকল্প। আমরাও বিকল্পের কথা বলেছি। তা না হলে কেউ ত্রাণ পাবে, কেউ পাবে না। কিন্তু সর্বদলীয় হলে দলমত নির্বিশেষে সবার জন্য সুবিধা হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft