সোমবার, ১৪ জুন, ২০২১
সারাদেশ
বীরগঞ্জে ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ
দিনাজপুর সংবাদদাতা :
Published : Tuesday, 21 April, 2020 at 6:24 PM
বীরগঞ্জে ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ ও বিক্ষোভদিনাজপুর বীরগঞ্জে করোনাভাইরাসের প্রাদূর্ভাবে কর্মহীন হয়ে পড়া প্রায় তিন শতাধিক ক্ষুদ্র নৃ-জনগোষ্ঠী আদিবাসীরা ত্রাণের দাবিতে উপজেলা প্রধান ফটক সংলগ্ন মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন।
মঙ্গলবার সকাল ১১টা থেকে দূর্যোগপূর্ণ আবহাওয়াতেও ত্রাণের দাবিতে বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনের মহাসড়কে এ অবরোধ কর্মসূচি পালন করেন ।
দূর্যোগপূর্ণ আবহাওয়া আকাশের মধ্যে ঝড়ো হাওয়া ও বৃষ্টি উপেক্ষা করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অসহায় দরিদ্র পরিবারগুলোর লোকজন ত্রাণের দাবিতে বীরগঞ্জ উপজেলা নির্বাহীর কর্মকর্তার কার্যালয়ের অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। পরে তারা একত্রিত হয়ে মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ কর্মসূচি পালন করেন ।
অবরোধ ও বিক্ষোভে অংশগ্রহণকরী আদিবাসীরা জানান, আমরা করোনার কারণে ঘর থেকে বের হতে পারছিনা। আমরা গরীব মানুষ। দিন আনি দিন খাই। কাজ না করলে, না খেয়ে থাকতে হয়। ত্রাণ না পেয়ে বাধ্য হয়েছি এখানে আসতে হয়েছে। আমাদের জন প্রতিনিধিরা মুখ চিনে চিনে কিছু ত্রান সামগ্রি প্রদান করা হলেও আমাদেরকে ত্রাণ সামগ্রি প্রদান করা হয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইয়মিন হোসেন হোসেন জানান, বীরগঞ্জ পৌর এলাকার ত্রাণ দেওয়ার দায়িত্ব পৌর মেয়রের। আমি তাদের সাথে কথা বলেছি। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অসহায় দরিদ্র মানুষের যারা এখনও ত্রাণ পাইনি তারা যাতে দ্রুত ত্রাণ পায় সেই ব্যবস্থা আমি করব।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft