বুধবার, ০৫ অক্টোবর, ২০২২
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
করোনা দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন কার্যক্রম গ্রহণ
কাগজ সংবাদ :
Published : Tuesday, 28 April, 2020 at 9:07 PM
করোনা দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন কার্যক্রম গ্রহণকরোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দিক নির্দেশনায় প্রণিত নীতিমালা অনুসরণ করে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। তারই  ধারাবাহিকতায় যশোর সেনানিবাসের সেনাসদস্যরা করোনাভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় সমাজের নিম্ন আয়ের মানুষের মাঝে মানবিক সহায়তা করে যাচ্ছেন। যশোর, রাজবাড়ী এবং গোপালগঞ্জ এলাকার দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ২৮এপ্রিল মঙ্গলবার সেনা সদস্যদের নিজেদের সঞ্চয়কৃত রেশনের অংশ থেকে চাল, ডাল, তৈল, চিনিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করা হয়। সামাজিক দুরত্ব বজায় রেখে সেনাবাহিনীর সদস্যগণ খাদ্য সামগ্রী বিতরণ করেন। সাহায্য প্রাপ্তির তালিকায় অন্তর্ভুক্তি হয়নি এমন কেউ যেন ক্ষুধার যন্ত্রণা ভোগ না করেন প্রচেষ্টা অব্যাহত রেখেছে সেনাবাহিনীর সদস্যরা। বিভিন্ন এলাকায় পেট্রোলকালীন তারা অসহায় মানুষ চিহ্নিত করে পরবর্তীতে রাতের আঁধারে তাদের বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছেন। এছাড়াও করোনা সংক্রমণ বিস্তার ঠেঁকাতে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা প্রতিনিয়ত সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ, জনসচেতনতা বৃদ্ধি, মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং লিফলেট বিতরণও অব্যাহত রেখেছেন। একই সাথে অসহায় ,হতদরিদ্রদের চিকিৎসাসেবা, এবং ওষুধবিতরণ, বিনা প্রয়োজনে মানুষ যাতে যত্রতত্র ঘোরাফেরা না করতে পারে সেদিকে নজরদারি বৃদ্ধি, নিয়মিত বাজার মনিটরিংয়ের কাজে বেসামরিক প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি প্রত্যন্ত গ্রাম-অঞ্চলের অসহায় কৃষকদের ক্ষেত থেকে সবজি ক্রয় করে আর্থিক সচ্ছলতা ফিরিয়ে দেয়ার চেষ্টাও চলছে সমানতালে।
"সমরে আমরা,শান্তিতে আমরা, সর্বত্র আমরা দেশের তরে " এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে জাতীয় যেকোনো ধরনের দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী সদা সর্বত্র সহায়তা প্রদান করে আসছে এবং অদূর ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft