শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
জাতীয়
ক্ষমতার লোভ ও অহংকার পৃথিবীকে গ্রাস করেছে : অলি আহমদ
কাগজ ডেস্ক :
Published : Thursday, 30 April, 2020 at 3:20 PM
ক্ষমতার লোভ ও অহংকার পৃথিবীকে গ্রাস করেছে : অলি আহমদ লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, ক্ষমতার লোভ ও অহংকার পৃথিবীকে গ্রাস করেছে। ক্ষমতায় বসলে সবকিছু জায়েজ মনে হয়। অন্যকে মানুষ মনে হয় না। মানুষকে মর্যাদা দিতে চায় না। করোনার মতো মহামারির পরেও থেমে নেই ক্ষমতাসীনদের চাল চুরি, রিলিফের মাল চুরি, টাকা চুরির ঘটনা। প্রতিদিন পত্রিকার কাগজে শিরোনাম হচ্ছে এ চুরির খবর। অথচ কোথাও কোনো বিচার নেই।
বৃহস্পতিবার (৩০ এপ্রিল) এলডিপির সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দীন রাজ্জাক স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
অলি আহমদ বলেন, দেশে অদ্ভুত সরকার, যাদের কাছে মানুষের কোনো মূল্য নেই। করোনা ভাইরাসে আক্রান্ত ও হতাহতের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। অথচ সরকার পদক্ষেপ না নিয়ে লকডাউন শিথিল করেছে। এ মুহূর্তে লকডাউন আরও কঠোর করার প্রয়োজন ছিল। গত দুই থেকে তিন দিন যেভাবে লকডাউন অমান্য করা হয়েছে তাতে বড় ধরনের ক্ষতির সম্মুখীন হতে হবে। সরকার কার্যকর কোনো পদক্ষেপ না নিয়ে শুধু যুক্তিতর্ক ও টেলিভিশনের বক্তব্যের মধ্যে নিজেদের কার্যক্রম সীমাবদ্ধ রেখেছে।
তিনি বলেন, করোনা ভাইরাস কয়েকশ’ বছরের মধ্যে একটি বহুল আলোচিত দুঃস্বপ্ন ও আতঙ্ক। সমগ্র পৃথিবীর মানুষকে ঘরে ঢুকিয়ে দিয়েছে। সবকিছু একাকার করে দিয়েছে। কারণ আমরা অমানুষ হয়ে গেছি। আল্লাহর শাসন মানতে আমাদের অনীহা। যত্রতত্র মদ্যপান, বেহায়াপনা, সুদ, ঘুষ, মুনাফাখোরি, অবিচার, অনাচার, অত্যাচার, উলঙ্গতা, ক্ষমতার লোভ ও অহংকার পৃথিবীকে গ্রাস করেছে।
অলি আহমদ বলেন, সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল ত্রাণসামগ্রী নিয়ে যদি কেউ নয়-ছয় করে তাদের জেলে পাঠানো হবে। চোররা দলীয় লোক হওয়ার কারণে কাউকে জেলে পাঠানো হচ্ছে না। এতে করে জনমনে হতাশা সৃষ্টি হয়েছে। এছাড়া ত্রাণসামগ্রী বিতরণের ব্যাপারে সরকারকে আরও কঠোর ও যত্মশীল হতে হবে। মনে রাখতে হবে কোনো অবস্থাতেই যেন অসহায় হতদরিদ্র ও নিম্ন মধ্যবিত্ত আয়ের লোকেরা বাদ না পড়ে।  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft