মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
করোনাভাইরাস:
বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ২৬৫০৮৪
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 7 May, 2020 at 10:31 AM
বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ২৬৫০৮৪বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৬৫ হাজার ৮৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৫৮ জনের। এসময় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭১ হাজার ১৮৪ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ লাখ ২২ হাজার ৯৫১ জন।
করোনা পরিস্থিতি জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটার্সের পরিসংখ্যানে এ তথ্য পাওয়া গেছে। সংস্থাটির ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুযায়ী, চিকিৎসার পর বিশ্বে সুস্থ্ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১২ লাখ ৮৩ হাজার ১৪৪ জন। এদের মধ্যে বর্তমানে ২২ লাখ ৪৯ হাজার ৭৭৪ জন চিকিৎসাধীন এবং ৪৮ হাজার ৯৫০ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।
করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যু তালিকার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১ হাজার ১২৩ জন। এতে মোট মৃত্যুর বেড়ে দাঁড়িয়েছে ৭৩ হাজার ৩৯৪ জন।সেখানে করোনায় মোট আক্রান্ত হয়েছে ১২ লাখ ২৪ হাজার ৯৭৫ জন।
এদিকে মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ইউরোপের দেশ যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ২৯ হাজার ৫০১ জন। আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৬ হাজার ২৪৩ জন। তৃতীয় অবস্থানে থাকা ইতালিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩১৫ জনে। আর মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৭ হাজার ৮৪২ জন।
ইউরোপেরই অন্যান্য দেশগুলোর মধ্যে স্পেনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৫ হাজার ৬১৩ জনের মৃত্যু হয়েছে। স্পেনে মৃতের সংখ্যা যুক্তরাজ্য ও ইতালির চেয়ে কম হলেও আক্রান্তের সংখ্যা বেশি। স্পেনে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ লাখ ১৯ হাজার ৩২৯ জন। অন্যদিকে ফ্রান্সে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৫ হাজার ৫৩৭ জনের। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৭০ হাজার ৬৮৭ জন।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে ২৪ ঘণ্টায় আরো তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ১৮৬ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৭৯০ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১১ হাজার ৭১৯ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft