মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
করোনাভাইরাস:
খুলনায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ২ জন
কাগজ ডেস্ক :
Published : Saturday, 9 May, 2020 at 3:23 PM
খুলনায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ২ জনখুলনার করোনাভাইরাসের জন্য ডেডিকেটেড হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন দুইজন। একজন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স শীলা রানী দাস এবং অন্যজন দৌলতপুরের মহেশ্বর পাশা কালীবাড়ি এলাকার বিষ্ণু হাজরা।
শনিবার (৯ মে) দুপুর ১টার দিকে করোনা চিকিৎসা সংশ্লিষ্ট সিনিয়র চিকিৎসকরা ফুল-ফল ও স্বাস্থ্য সেবা গাইড লাইন দিয়ে হাসপাতাল থেকে তাদের বিদায় দেওয়া হয়।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স শীলা রানি দাস খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে নার্সিং সুপারভাইজার হিসাবে দায়িত্ব পালন করেন। সেখানে করোনা আক্রান্ত খুমেকের তিনজন শিক্ষককে সেবা করেন। দায়িত্ব পালন শেষে সিএসএস আভা সেন্টারে প্রাতিষ্ঠানিক সঙ্গরোধে থাকার সময় উপসর্গ দেখা দিলে গত ২৮ এপ্রিল শীলা রানির করোনা পরীক্ষা করা হয়। ফল পজিটিভ আসায় তাকে করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।
এদিকে নগরীর দৌলতপুর মহেশ্বরপাশা কালীবাড়ি এলাকার রিকশা চালক বিষ্ণু হাজারা বেশ কয়েকদিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ফ্লু কর্নারে চিকিৎসা নিতে আসলে উপসর্গ দেখে তার করোনা পরীক্ষা করান দায়িত্বরত চিকিৎসকরা। পরীক্ষার ফল পজিটিভ আসলে তাকেও নুরনগরে করোনা হাসপাতালে স্থানান্তর করা হয়।
সুস্থ হওয়া করোনা রোগীদের ফুল দিয়ে শুবেচ্ছা জানানো হয়
করোনা হাসপাতাল কমিটির আহ্বায়ক ডা. মো. ফরিদ উদ্দিন আহমেদ বলেন, করোনা যুদ্ধে বিজয়ী এই দুই যোদ্ধাকে ফুল ফল ও হাততালি দিয়ে অভিনন্দন জানানো হয়। পরপর দুবার করোনা টেস্টে নেগেটিভ আসায় তাদের ছাড়পত্র দেওয়া হয়। এখন থেকে তাদের ১৪ দিনের হোম সঙ্গরোধে থাকতে হবে।
উল্লেখ্য, এর আগে খুলনায় করোনা আক্রান্ত একজন সুস্থ হয়েছিলেন। যেহেতু তিনি বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন তাই তাকে আর আনুষ্ঠানিকভাবে বিদায় জা‌নানো হয়নি। এই দুইজনকে প্রথম আনুষ্ঠানিক বিদায় দেওয়া হল।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft