বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
নড়াইলে ফের দোকান বন্দের নির্দেশ
আব্দুল কাদের, নড়াইল অফিস
Published : Thursday, 14 May, 2020 at 9:25 PM
নড়াইলে ফের দোকান বন্দের নির্দেশ নড়াইলে শর্ত সাপেক্ষে সীমিত আকারে দোকানপাটসহ ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ার পাঁচ দিনের মাথায় শর্ত না মানায় গার্মেন্টসের দোকান, শাড়ি, সিট কাপড়সহ সব ধরনের দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্দের নির্দেশ দিলেন জেলা প্রশাসক আনজুমান আরা। আজ শুক্রবার থেকে এ আদেশ কার্যকর হবে।
ঈদকে সামনে রেখে শর্ত সাপেক্ষে এসকল দোকানপাট খোলার অনুমতি দিলেও মালিকরা শর্ত না মানায় এবং করোনা সংক্রমণের আশঙ্কায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক আনজুমান আরা। বৃহস্পতিবার সকাল ১১টায় নড়াইলের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিভিন্ন পেশার প্রতিনিধির সাথে বৈঠক শেষে তিনি এ ঘোষণা দেন।
এসময় উপস্থিত ছিলেন নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সোহরাব হোসেন বিশ^াস, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন পিপিএম, মেজর দেওয়ান মঞ্জুরুল হক, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিশ^াস।
সরকারি সিদ্ধান্তের পর গত ১০ মে থেকে নড়াইলে সীমিত আকারে সকল প্রকার দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকানসহ সকল দোকানেই সামাজিক দূরত্ব বজায় না রাখা এবং স্বাস্থ্য বিধি না মেনে অবাধে চলছিল কেনাবেচা। এছাড়া ঈদকে সামনে রেখে দোকান খোলার খবর পেয়ে রাস্তাঘাটে ইজিবাইকসহ ইঞ্জিনচালিত ভ্যান চলাচল বৃদ্ধি পেয়েছিল। বাজারে আসা জনগণকে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে কেনাবেচা করার জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারাভিযান চালালেও তা মানা হয়নি। এ কারণে জেলার মানুষের স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে নড়াইলের সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্দের ঘোষণা দেয়া হয়েছে।   




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
সহযোগী সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০২৪৭৭৭৬২১৮২, ০২৪৭৭৭৬২১৮০, ০২৪৭৭৭৬২১৮১, ০২৪৭৭৭৬২১৮৩ বিজ্ঞাপন : ০২৪৭৭৭৬২১৮৪, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft