শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোরে নতুন করোনা আক্রান্ত এক স্বাস্থ্য কর্মী
কাগজ সংবাদ :
Published : Friday, 15 May, 2020 at 1:05 AM
যশোরে নতুন করোনা আক্রান্ত এক স্বাস্থ্য কর্মীমণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক ওয়ার্ডবয় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন। যবিপ্রবি থেকে ১৩ জনেরই নমুনা ফলাফল নেগেটিভ আসে। কিন্তু খুলনা থেকে আসা একটি নমুনা পজেটিভ এসেছে। আক্রান্ত ওয়ার্ডবয় যশোর ক্যান্টনমেন্ট এলাকার সানতলার বাসিন্দা।
গত মঙ্গলবার তার নমুনা সংগ্রহ করে খুলনায় পাঠানো হয়। তার বয়স ৫৬ বছর। অপরদিকে যশোরে আরো ১১ জন করোনা ভাইরাসের সংক্রমন থেকে মুক্তি পেয়েছেন। এরমধ্যে যশোর সদরে রয়েছেন পাঁচ জন। তারা হলেন, সদর লেবুতলা ইউনিয়নের ইমরান হোসেন, আশিকুর রহমান, চুড়ামনকাটির সরোয়ার হোসেন, মেহেদি হাসান, ও মোহাম্মদ রাব্বি। মণিরামপুর উপজেলার তিনজন। তারা হলো, আসমা বেগম, সাধনা রানী ও ইসমাইল। কেশবপুর উপজেলার সোয়ায়েব হোসেন ও ঝিকরগাছা উপজেলার শহিদুল ইসলাম ও অভায়নগর উপজেলার ইব্রাহীম শেখ।
অভয়নগর উপজেলার পুড়াখালী গ্রামের ইব্রাহীম শেখ (৭০) করোনা জয় করায় তাকে নিয়ে ফেসবুকে আবেগাপ্লুত স্ট্যাটাস দিয়েছেন অভায়নগর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুর রহমান রিসভী। পাঠকদের জন্যে সেটি তুলে ধরা হলো।
একজন ইব্রাহীম শেখ ,তিনটা ব্যাগ,একটা লাঠি ও করোনা.........
প্রথম দিন যখন চাচাকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। ইব্রাহীম শেখ জানতেন না তার কি রোগ তবে সে এটা বুঝতে পারছিলেন তার থেকে সবাইকে দূরে রাখা হচ্ছে, আর অদ্ভুত জামা পড়া মানুষ ছাড়া কেউ তার কাছে আসছে না। সত্তরোর্ধ জীবনে এরকমটা তার এই প্রথম, হসপিটাল এর প্রতিটা দেয়াল তার পরিচিত তবু যে কেন সে একা একটা ঘরে। দুদিন পর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিভিল সার্জন স্যার এর সহযোগিতায় খুলনায় ডেডিকেটেট করোনা সেন্টার এ রেফার করা হয়। যেদিন এখান থেকে ওনাকে এ্যাম্বুলেন্স এ তুলে দিবো সেদিনই তার তিনটে ব্যাগ দেখতে পেলাম একটায় তার কাথা লুঙ্গী গামছা আর একটায় প্লেট গ্লাস মগ অন্যটায় তার নেবুলাইজার মেশিন আর ওষুধ, এগুলো গুছিয়ে দেওয়ার পর উনি লাঠি হাতে নিয়ে আমাকে বললেন ‘তুমি কি আমার সাথে যাবা? আমারে কোন জায়গায় পাঠায় দিচ্ছো ? তখন তাকে আশ্বাস দিয়ে বলেছিলাম যেখানে তুমি যাচ্ছো সেখানে তুমি আরও ভাল থাকবা আর তুমি সুস্থ হলে আমি তোমাকে নিতে আসবো। করোনা শুধু যে রোগ তৈরি করে এটা নয় । এটা হওয়ার পর বোঝা যায় মানুষ কতটা অসহায়, নিরুপায়। আজ তাকে আমরা সুস্থ অবস্থায় বাড়ী পৌছিয়ে দিলাম। কৃতজ্ঞতা পরম করুণাময়ের। কৃতজ্ঞতা প্রকাশ করি আমার হাসপাতালের সকল সহকর্মীগণকে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft