বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর, ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
মণিরামপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা
আনসার সদস্যসহ আহত-২
জাহাঙ্গীর আলম, মণিরামপুর (যশোর)
Published : Friday, 15 May, 2020 at 9:09 PM
মণিরামপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলামণিরামপুরে মহামারী করোনাভাইরাস সংক্রমণ রোধে মানুষকে ঘরে রাখতে দায়িত্ব পালনের সময় দূর্বৃত্তরা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়ির ওপর হামলা চালিয়েছে। এতে দু’জন আনসার সদস্য আহত হয়েছেন।
বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার সদর ইউনিয়নের জালঝাড়া নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে। তবে নিরস্ত্র আনসার সদস্য এবং স্বেচ্ছাসেবকদের নিয়ে রাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের বিষয়ে সচেতন মহলে নানা আলোচনা স্থান পেয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও হামলার শিকার নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, উক্ত ঘটনায় প্রকৃত হামলাকারীদের আইনের আওতায় আনা হবে। কোনো নিরীহ মানুষকে হয়রানি করা হবেনা। তবে, এ ঘটনায় এখনও পর্যন্ত কেউ আটক হয়নি।
মণিরামপুরে করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ মানুষকে সচেতন করতে দায়িত্ব পালনকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সুফল চন্দ্র গোলদার জানান, উপজেলার চালকিডাঙ্গা বাজারসহ পাশ্ববর্তী এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এরই অংশ হিসেবে উপজেলার সদর ইউনিয়নে জালঝাড়া মাদ্রাসার সামনে অভিযান পরিচালনার প্রস্তুতি নেয়া হয়। এসময় ওই স্থানে একাধিক চায়ের দোকানসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে মানুষের ভীড় লক্ষ্য করা যায়। তিনি গাড়ি থেকে নামার আগেই আনুমানিক দু’শতাধিক মানুষ লাঠি-সোটা নিয়ে ‘ধর’ বলে ভ্রাম্যমাণ আদালতের গাড়ির দিকে তেড়ে আসে। এসময় বড় ধরণের ক্ষতির আশঙ্কায় গাড়ির চালক তাকেসহ অন্যান্যদের নিয়ে দ্রæত ওই স্থান ত্যাগ করলেও দু’জন আনসার সদস্য হামলা ও গাড়ি থেকে পড়ে গিয়ে আহত হন। তারা হলেন বিল্লাল হোসেন ও সাগর শেখ।
একই গাড়িতে থাকা উপজেলা আনসারের কোম্পানি কমান্ডার আবুল হোসেন মনা জানান, আহতদেরকে ওই রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। উপজেলা প্রশাসনের ধারণা উক্ত হামলার ঘটনা পূর্বপরিকল্পিত হতে পারে।
উক্ত হামলার ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা অথবা কাউকে গ্রেপ্তার করা হয়নি। উক্ত ঘটনার পর থেকে এলাকার নিরীহ মানুষদের মধ্যে অজানা আতঙ্ক বিরাজ করছে।
করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ মানুষকে সচেতন করতে সরকারি নির্দেশনায় দায়িত্ব পালনে শুরু থেকেই ম্যাজিস্ট্রেট সুফল চন্দ্র গোলদার উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্ত ছুটে চলেছেন। দিনের বেলায় তার ভ্রাম্যমাণ আদালতের অভিযানকে সহযোগিতা করে চলেছেন সেনাবাহিনীর সদস্যরা।
জানতে চাইলে, মণিরামপুর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, উক্ত হামলার ঘটনায় মামলা দায়ের করার পর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।           




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft