বুধবার, ২০ জানুয়ারি, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ঈদের বাজারে জুতার সমাহার
মিনা বিশ্বাস :
Published : Monday, 18 May, 2020 at 1:20 AM
ঈদের বাজারে জুতার সমাহারবারো মাসে তেরো পার্বণের এদেশে প্রতিটি উৎসব মানুষের মাঝে বিশেষ উদ্দীপনার সৃষ্টি করে। উৎসবকে কেন্দ্র করে চলে নানান আয়োজন। পোশাক থেকে শুরু করে জুতা প্রতিটি ধাপেই সবাই চান নিখুঁতভাবে নিজেকে উপস্থাপনের। বলা হয়ে থাকে মানুষের আর্থ-সামাজিক অবস্থা প্রকাশ পায় জুতায়। জুতায় আরও প্রকাশ পায় ব্যক্তির রুচি ও ব্যক্তিত্ব। প্রাত্যহিক ব্যবহারে জুতা তাই সমান গুরুত্ব পায়। উৎসব এলে তা যেন আরও বেশি। এসময়ে পোশাক থেকে শুরু করে সাজ সজ্জার প্রতিটি ধাপ বিশেষ যত্ন নিয়ে সম্পন্ন করা হয়। পোশাক পরিচ্ছদের সাথে মানানসই জুতা ব্যক্তিত্ব ও আভিজাত্য প্রকাশ করে। সাজের ধরণই যেন বদলে দেয় এক জোড়া জুতা।
ঈদের বাকি আর কয়েকদিন। যশোরের বাজারে ক্রেতাদের ব্যস্ততা বেড়েছে জুতা কেনাকাটায়। পছন্দসই জুতার খোঁজে অনেকেই ছুটছেন শহরের বিভিন্ন প্রান্তের বিপনীবিতানগুলোতে। পোশাকের সাথে অনেকেই মিলিয়ে কিনছেন জুতা।
শহরের এইচএমএম রোডের নন ব্র্যান্ড জুতার শোরুম ও লেদার ফেয়ার, প্রাইম, সম্রাট, বিউটি সুসহ বিভিন্ন দোকানে হরেক রকম জুতা, স্যান্ডেল পাওয়া যাচ্ছে। তুলনামূলক কম দামে বিক্রি হচ্ছে এসব জুতা, স্যান্ডেল। দাম শুরু হয়েছে সর্বনিম্ন একশ’ ৫০ টাকা থেকে শুরু করে দু’হাজার টাকা পর্যন্ত। জেস টাওয়ার, সিটি প্লাজা এবং মুজিব সড়কের অভিজাত ব্র্যান্ড ক্রিসেন্ট এ পাওয়া যাচ্ছে শিশু ও বিভিন্ন বয়সী নারী পুরুষের জুতা, স্যান্ডেল ও কেডস। সামর্থ্য অনুযায়ী বিভিন্ন দামে এসব জুতা বিক্রি হচ্ছে।
মেয়েদের ফ্ল্যাট জুতা চারশ’ ৯০ টাকা থেকে ছয়শ’ টাকা। সেমিহিল সাতশ’ টাকা থেকে নয়শ’ টাকা। বর্ণিল সাতশ’ ৫০ টাকা। ওয়ালমার্ট এক হাজার ছয়শ’ ৫০ টাকা। রয়েলবেঙ্গল এক হাজার দু’শ’ ৯০ টাকা। লোটাস ও পেনসিল হিল এক হাজার আটশ’ ৯০ টাকা। হাইহিল এক হাজার পাঁচশ’ টাকা থেকে তিন হাজার টাকা। ছেলেদের জুতা পাওয়া যাচ্ছে ছয়শ’ টাকা থেকে তিন হাজার দু’শ’ টাকায়। ফ্ল্যাট স্যান্ডেল ছয়শ’ টাকা থেকে আটশ’ টাকা। লোফার এক হাজার চারশ’ টাকা। কেডস আটশ’ টাকা থেকে দু’হাজার আটশ’ টাকা। ক্যাজুয়েল সু এক হাজার টাকা থেকে দু’হাজার সাতশ’ ৯৯ টাকা। এছাড়া শিশুদের জুতা পাওয়া যাচ্ছে তিনশ’ টাকা থেকে এক হাজার টাকায়।
জেস টাওয়ারের কিং সু’র বিক্রেতা বিল্লাল হোসেন বলেন, সাধারণত ২৫ রোজার পরে জুতার বিক্রি বাড়ে। তবে এখনও কিছু কিছু বিক্রি হচ্ছে। এ্যাপেক্স সু’র সত্ত্বাধিকারী মোহম্মদ শাহজাদা বলেন, জুতা বিক্রি সবে শুরু হয়েছে। ঈদের আগে আরও বাড়বে। অন্যদিকে শহরের বিভিন্ন বাটার আউটলেটে মেয়েদের জুতা পাওয়া যাচ্ছে চারশ’ ৯৯ টাকা থেকে দু’হাজার তিনশ’ ৯৯ টাকায়। ছেলেদের জুতা পাওয়া যাচ্ছে সাতশ’ ৯৯ টাকা থেকে তিন হাজার নয়শ’ ৯৯ টাকায়। সিটি প্লাজার বাটা শোরুমের বিক্রেতা নাহিদ বলেন, জুতা বিক্রি এখনও সেভাবে শুরু হয়নি। সামনের দিনগুলোতে হয়তো কিছুটা বাড়বে।  
          




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft