মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
চিতলমারীতে গাঁজা কিনতে এসে যুবক আটক
চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি :
Published : Tuesday, 26 May, 2020 at 11:12 AM
চিতলমারীতে গাঁজা কিনতে এসে যুবক আটকবাগেরহাটের চিতলমারীতে গাঁজা কিনতে এসে সাধারন জনতার হাতে এক যুবক আটক হয়েছেন। আটক ওই যুবকের কাছ থেকে ১০ হাজার জাল টাকা উদ্ধার করা হয়েছে। রবিবার রাত ১০ টার দিকে আটক যুবককে পুলিশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় সোমবার চিতলমারী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এলাকাবাসিরা এ ঘটনায় সঠিক তদন্ত করে চুনোপুঁটি নয়, থলের বিড়ালদের ধরার জোর দাবি জানিয়েছেন।  
সন্তোষপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি নলীনি রঞ্জন ঢালী, চিতলমারী উপজেলা যুবলীগ নেতা ও স্কুল শিক্ষক সজল বাড়ই, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য শ্রীবাস রায়, স্থানীয় বাসিন্দা অসিত বাড়ই ও সমীর বসু জানান, সম্প্রতি উপজেলার সন্তোষপুর ইউনিয়নের দড়িউমাজুড়ি (গিরিঙ্গির মোড়) এলাকায় সুবল বসু ওরফে ঘজু (৩৫) ও আনন্দ হালদারের (৪৫) নেতৃত্বে ওই গ্রামের ৪-৫ জন যুবক মাদকের অভায়রণ্য গড়ে তুলেছে। প্রতিদিন সন্ধ্যার পর দড়িউমাজুড়ি গ্রামে বহিরাগত মাদকসেবীদের আনাগোনা বেড়ে যায়। ভয়ে তটস্থ হয়ে পড়ে এলাকার নারী ও শিশুরা। সম্প্রতি ঈদকে সামনে রেখে ওই চক্রটি এলাকায় বড় ধরণের মাদকের চালান আনে।
অপরদিকে, এই মাদক ব্যবসাকে ঘিরে কালিগঞ্জ (উমাজুড়ি) এলাকায় একটি জাল টাকা কারবারি চক্র গড়ে উঠেছে। এরসূত্র ধরে গত ২৩ মে রাতে কালিগঞ্জে’র মৃত আব্দুল কাদের খানের ছেলে মিজান খান (৩০) সুবল বসুর কাছ থেকে ১০ হাজার টাকার গাঁজা ক্রয় করে। সুবল বসু সকালে দেখে এক হাজার টাকার ওই ১০ টি নোটই জাল। পরে কৌশলে ফাঁদ পেতে পরদিন ২৪ মে রাতে মিজানকে আরও গাঁজা দেয়ার কথা বলে ডেকে নেয় এবং এলাকাবাসি তাকে আটক করে রেখে পুলিশে দেয়। এ সময় সাধারন জনতা উত্তেজিত হয়ে পড়ে।
তারা আরও জানান, ভয়ে এ সব ঘটনায় কেউ মুখ খুলতে চায়না। ওই চক্রটি খুবই শক্তিশালী। তাই তারা এ ঘটনায় সঠিক তদন্ত করে চুনোপুঁটি নয়, বরঞ্চ গাঁজা, ইয়াবা ও জাল টাকা চক্রের থলের বিড়ালদের ধরার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন।
জনতার হাতে আটক মিজান খান জানান, তিনি সুবল ও আনন্দের কাছে গাঁজা কিনতে এসেছেন এটা ঠিক। কিন্তু ওই জাল ১০ হাজার টাকা তার নয়। তাকে ফাঁসানো হয়েছে। তার কাছে থাকা টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে সুবল ও আনন্দ পালিয়েছে।  
সুবল বসু ও আনন্দ হালদার পালাতক থাকায় তাদের কোন বক্তব্য পাওয়া জায়নি।
চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর শরিফুল হক সাংবাদিকদের জানান, রাতেই আটক যুবককে থানায় নিয়ে আসা হয়। এ ঘটনায় সোমবার (২৫ এপ্রিল) থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। #  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft