মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বাঘারপাড়ায় ১০০ দুস্থদের মাঝে ঈদ উপহার দিলো ‘লাল সবুজ সংঘ’
বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি :
Published : Tuesday, 26 May, 2020 at 11:14 AM
বাঘারপাড়ায় ১০০ দুস্থদের মাঝে ঈদ উপহার দিলো ‘লাল সবুজ সংঘ’করোনা সংকতে থাকা ঘরবন্দি কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের পর এবার ঈদুল ফিতর উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে ‘ঈদ উপহার’ পৌঁছে দিলো যশোরের বাঘারপাড়া ‘লাল সবুজ সংঘ’। রবিবার তারা ১০০ দুস্থ মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন। এদিন তারা ভ্যান চালক,দিনজুর ও অসহায় পরিবারের মাঝে ঘুরে ঘুরে ঈদের দিনের খাবার হিসেবে সেমাই,চিনি,গুড়ো দুধ ও লুডুলস বিতরণ করেন। এর আগে  তিন শতাধিক অসহায় পরিবারের মাঝে ‘ত্রাণ নয়, ‘ভালোবাসার উপহার’ হিসেবে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন করোনা ‘সংকটে’ থাকা মানুষের বাড়ি বাড়ি। এছাড়া হটলাইনের মাধ্যমেও তারা খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন।
যশোরের বাঘারপাড়া উপজেলার বাসুয়াড়ী ইউনিয়নের মাহমুদপুর গ্রামে ‘লাল সবুজ সংঘ’র প্রধান এবং একমাত্র কার্যালয়। একদল স্বপ্নবাজ তরুনদের সামাজিক এই কর্মকান্ডে খুশি সংশ্লিষ্ট এলাকাবাসী।
‘একটি উন্নত সমাজ গঠনের দৃঢ় প্রত্যয়’ শ্লোগান নিয়ে ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়  সংগঠনটি। মূলত: এ অঞ্চলের (বাসুয়াড়ী ইউনিয়ন) বাঘারপাড়ায় ১০০ দুস্থদের মাঝে ঈদ উপহার দিলো ‘লাল সবুজ সংঘ’শিক্ষার্থীরাই একত্রিত হয়ে গড়ে তোলেন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সেচ্ছাসেবী এ সংগঠন। বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ৫৫ শিক্ষার্থী মিলে দাঁড় করিয়েছেন সংগঠনটি। ১৫ জন দাতা সদস্য, দু’জন উপদেষ্টা ও এলাকার কয়েকজন সমাজসেবকের কাছ থেকে  আর্থিক সহায়তা নিয়ে সামাজিক এই কর্মযজ্ঞ শুরু করেন তারা। বাসুয়াড়ী ইউনিয়নের মধ্যে সীমাবদ্ধ রেখেছে এ কার্যক্রম। ‘সচ্ছতা ও জবাবদিহীতার বিষয়টি মাথায় রেখে কাজ করে চলেছে স্বপ্নবাজ এই যুবকদল।
সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সোহানুর রহমান বাপ্পী বলেন,‘উপদেষ্টা মুরাদ হোসেন ও মাস্টার বশির আহমেদের পৃষ্টপোষকতা ও সংগঠনটির সদস্যদের সহযোগিতায় লাল সবুজ সংঘ’র কার্যক্রম গতিশীল রয়েছে। ভবিষ্যতে নানা সমাজসেবামূলক কর্মকান্ড পরিচালনার পরিকল্পনা রয়েছে আমাদের’।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft