শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
আন্তর্জাতিক সংবাদ
উহানে ফের করোনা আতঙ্ক, নয় দিনে ৬৫ লাখ নমুনা পরীক্ষা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 27 May, 2020 at 10:25 AM
উহানে ফের করোনা আতঙ্ক, নয় দিনে ৬৫ লাখ নমুনা পরীক্ষাচীনের উহান শহরে নয় দিনে ৬৫ লাখ মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানা গেছে। দৈনিক চ্যাংজিয়াং ও সিসিটিভির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।
চলতি মাসের ৯ ও ১০ তারিখে একটি আবাসিক কমপ্লেক্সে নতুন করে ছয় ব্যক্তির করোনাভাইরাস ধরা পড়লে কর্তৃপক্ষ শহরের সব বাসিন্দার নমুনা পরীক্ষার উদ্যোগ নেয়। ফের সংক্রমণ রোধে এক কোটি ১০ লাখ বাসিন্দার সবার নমুনা ১০ দিনের মধ্যে পরীক্ষার পদক্ষেপ নিয়েছে কর্তৃপক্ষ।
চীনের রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম সিসিটিভির প্রতিবেদনে বলা হয়, ১৫ মে থেকে ২৩ মে পর্যন্ত ৯০ লাখের বেশি বাসিন্দার নমুনা সংগ্রহ করা হয়, যা শহরটির মোট বাসিন্দার ৮০ শতাংশ। শুক্রবারই শহরটির ১৪ লাখ ৭০ হাজার ৯৫০ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়।
উহানের সব এলাকাগুলোতে নমুনা সংগ্রহের বুথ বসানো হয়েছে। মুখে মাস্ক পরা বাসিন্দারা লাইন ধরে তাদের সোয়াব দিচ্ছেন পরীক্ষার জন্য।
উহান কমিউনিস্ট পার্টির মুখপত্র দৈনিক চ্যাংজিয়াং জানায়, যারা আগে পরীক্ষা করাতে পারেননি, তাদের জন্য ২৩১টি অতিরিক্ত বুথ বসিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে বয়স্ক ও শারীরিক প্রতিবন্ধীদেরও নমুনা সংগ্রহ করছেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft